ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

করতোয়া কুরিয়ার সার্ভিসে গাঁজা পাচার! পাবনায় আটক, ১

মাসুদ রানা,পাবনা প্রতিনিধি:

কুরিয়ার সার্ভিসে গাঁজা পাচারের সময় পাবনায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর৷

মঙ্গলবার (২৬মার্চ) সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়ের পাবনা খ সার্কেল ঈশ্বরদীর পরিদর্শক, আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়৷

আটককৃত মাদক কারবারি হলেন, পাবনা সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত আতিয়ার মোল্লার ছেলে কালু মোল্লা (৩৬)।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঈশ্বরদীর পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন জানান,লালমনিরহাট থেকে একজন গাঁজার ব্যবসায়ী তার ব্যাবসার মালামাল পৌঁছে দেওয়ার জন্য করোতোয়া কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ১২ কেজি গাঁজা কার্টুন করে পাঠিয়েছিলেন৷ কার্টুনের মধ্যে কসমেটিক সামগ্রী আনা হচ্ছে বলে উল্লেখ করা ছিল।

তবে মঙ্গলবার সকালে পাবনা শহরে করতোয়া কুরিয়ার সার্ভিস থেকে সেই কার্টুন নিয়ে বাড়ির দিকে যাচ্ছিলেন মাদক ব্যবসায়ী কালু মোল্লা।

এ সময় তাকে সন্দেহ হলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম তাকে আটক করে। পরে কার্টুন খুলে ১২ কেজি গাঁজা পাওয়া যায়।

পরে জিজ্ঞাসাবাদ করলে কালু মোল্লা জানান, করতোয়া কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দীর্ঘদিন ধরে কসমেটিক্স পণ্য পরিবহনের আড়ালে গাঁজা পরিবহণ করতেন তিনি।

আটক আসামিদের বিরুদ্ধে সদর থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। আর কুরিয়ার সার্ভিসে মাদক পরিবহণের বিষয়টি তদন্ত চলছে।

এ বিষয়ে জানতে চাইলে করতোয়া কুরিয়ার সার্ভিসের পাবনা শাখার ব্যবস্থাপকের দাবী, কেউ যদি কসমেটিকস পরিবহণ করার আড়ালে মাদক পরিবহণ করে তাহলে তাদের কোনো দায়ভার নেই৷