ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চেক জালিয়াতি, ফরিদপুরের বেলায়েতের বিরুদ্ধে নোটিশ

নিজস্ব প্রতিবেদক:

চেক জালিয়াতির অভিযোগে ভুক্তভোগী মোঃ মুজিবুর রহমান চৌধুরীর আইনজীবী প্রতারক বেলায়েত হোসেন (বিল্লাল)কে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। বেলায়েত হোসেন ফরিদপুরের ভাংগী এলাকার মরহুম সফিউদ্দিন ফকিরের ছেলে। তার মেসার্স মায়ের দোয়া এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

 

জানা গেছে, মেসার্স রহমান এন্ড ব্রাদার্সের স্বত্ত্বাধিকারী মুজিবুর রহমান চৌধুরীর আইনজীবী প্রতারক বেলায়েত হোসেন (বিল্লাল) কে ২০ লাখ টাকার চেক জালিয়াতির অভিযোগে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। গত ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম জজ কোর্টের আইনজীবী মোহাম্মদ কাইছারের মাধ্যমে এ নোটিশ পাঠানো হয়।

 

নোটিশে বলা হয়েছে, বেলায়েত হোসেন বিল্লালের সঙ্গে মুজিবর রহমান চৌধুরীর ব্যবসায়ীক সুসম্পর্ক ছিল।

 

বেলায়েত হোসেনের সাথে দীর্ঘদিনের পরিচয়ের সুবাদে মুজিবুর রহমান চৌধুরীর ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স রহমান এন্ড ব্রাদার্স হতে নগদ ও বাকিতে পণ্য ক্রয় করেন। নিয়মিত ব্যবসায়ীক লেনদেন চলমান অবস্থায় মেসার্স রহমান এন্ড ব্রাদার্সের কাছ থেকে ২০ লক্ষ টাকার বাকিতে পণ্য বিক্রয় করেন বেলায়েত হোসেন। পরবর্তীতে বেলায়েত হোসেন মেসার্স রহমান এন্ড ব্রাদার্সকে ২০ লক্ষ টাকা পরিশোধের জন্য জনতা ব্যাংক লিঃ ফরিদপুরের ষ্টেশন রোড শাখায় তার নামের হিসাবের (নং- ১০৭১১) একটি চেকের মাধ্যমে ২০ লক্ষ) টাকা প্রদান করেন। চেক দিলেও অ্যাকাউন্টে প্রয়োজনীয় অর্থ না থাকায় সংশ্লিষ্ট ব্যাংক সেটি ফেরত দিয়েছে। বিষয়টি মেসার্স রহমান এন্ড ব্রাদার্স থেকে বেলায়েতকে জানানো হয়। এরপর থেকে বিভিন্ন অজুহাতে কালক্ষেপণ করতে থাকেন এবং এক পর্যায়ে উক্ত ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন তিনি।

 

লিগ্যাল নোটিশে বেলায়েতকে ৩০ দিনের মধ্যে সব অর্থ পরিশোধের জন্য বলা হয়। তা না করা হলে বেলায়েত হোসেন বিল্লালের বিরুদ্ধে মামলা করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪