ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

সালাহউদ্দিন কাদের:

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে সিএমপির মে-২০২৩ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা সোমবার অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার)।

https://youtu.be/vMCF4aB7o-M

সভায় সিএমপি কমিশনার তাঁর বক্তব্যে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই ধারা অব্যাহত রাখার জন্য সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। তিনি সকল জোনের ডিসিদের তাদের আওতাধীন এলাকায় মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। রুজুকৃত মামলা ও অভিযোগসমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে নির্দেশ দেন। এছাড়াও ট্রাফিক বিভাগকে আরো গতিশীল হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ), এম এ মাসুদ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন), আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর), মোঃ আব্দুল ওয়ারীশসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সভায় মে-২০২৩ মাসে অস্ত্র, মাদক ও চোরাইগাড়ি উদ্ধার, ক্লুলেস মামলার রহস্য উদঘাটন ও আসামি গ্রেফতার, গার্মেন্টস মালামাল উদ্ধার ও আসামি গ্রেফতার, অপহৃত ভিকটিম উদ্ধার ও আসামি গ্রেফতার, চোরাই মোটরসাইকেল উদ্ধার ও আসামি গ্রেফতার, হত্যা মামলার আসামি গ্রেফতার, মালামাল উদ্ধার ও ছিনতাইকারী গ্রেফতার, হারানো মোবাইল উদ্ধার, আত্মসাৎকৃত মালামাল উদ্ধার ও আসামি গ্রেফতার, ছিনতাই ও ডাকাতি চেষ্টাকালে আসামি গ্রেফতার ও ভালো কাজের জন্য বিভিন্ন ক্যাটেগরিতে সকল স্তরের ৩৯ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়।

মে-২০২৩ মাসে শ্রেষ্ঠ বিভাগের ডিসি হিসেবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ জসিম উদ্দিন , পিপিএম (বার), উপ- পুলিশ কমিশনার (পশ্চিম), শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার নির্বাচিত হয়েছেন মোঃ শহিদুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার, চকবাজার জোন।

 

 

শ্রেষ্ঠ থানা কোতোয়ালী (অফিসার ইনচার্জ, জাহিদুল কবির), শ্রেষ্ঠ ডিবি টিমের ইনচার্জ মোক্তার হোসেন, পুলিশ পরিদর্শক (নিঃ), শ্রেষ্ঠ এসআই- মিজানুর রশিদ,আকবরশাহ থানা, ও এসআই- মোঃ আজহারুল ইসলাম, বায়েজিদ বোস্তামী থানা, শ্রেষ্ঠ এএসআই (নিঃ) সাইফুল আলম, পাথরঘাটা পুলিশ ফাড়ি ও এএসআই (নিঃ) মোঃ রাসেল, ডবলমুরিং থানা ; শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার এসআই- মোঃ আজহারুল, বায়েজিদ বোস্তামী থানা ও এএসআই- সাইফুল আলম, পাথরঘাটা পুলিশ ফাড়ি, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার এসআই আব্দুল কাদের, চান্দগাঁও থানা, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার এসআই আব্দুল মতিন, বায়েজিদ বোস্তামী থানা, শ্রেষ্ঠ চোরাই গাড়ি উদ্ধারকারী অফিসার এসআই মিজানুর রশিদ, আকবর শাহ থানা।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: