ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দুই ছাত্রলীগ নেতাকে মারধোরের প্রতিবেদন দাখিলে সময় বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:

রাজধানীর শাহবাগ থানায় ধরে নিয়ে গিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতনের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেওয়ার সময় আরও ৫ কার্যদিবস বাড়ানো হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল করার কথা ছিল। নির্ধারিত সময়ে সম্ভব না হওয়ায় কমিটি পাঁচ কার্যদিবস সময় বাড়ানোর আবেদন করেছিল।

 

বুধবার(১৩ সেপ্টেম্বর) সকালে ডিএমপি কমিশনার সময় বাড়ানোর অনুমতি দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন।

তিনি দুপুরে সাংবাদিকদের বলেন, গত শনিবার রাতে শাহবাগ থানায় ছাত্রলীগ নেতাদের মারধরের ঘটনায় অভিযোগ ওঠার পর ডিএমপির পক্ষ থেকে ঘটনার সুষ্ঠু তদন্ত তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি কাজ শুরু করে এবং তাদের দুই কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছিল। পূর্ণাঙ্গ তদন্তের স্বার্থে এবং এডিসি হারুন ছাড়া অন্য কারা কারা ঘটনার সঙ্গে জড়িত ছিলেন, তাদের কার কী ভূমিকা ছিল এবং ঘটনার সূত্রপাত যেখানে বারডেম হাসপাতাল, সেখানে কারা কারা ছিলেন, কার কি ভূমিকা ছিল সব তদন্ত করতে আরও সময় প্রয়োজন। সেজন্য তদন্ত কমিটি আরও পাঁচ কার্য দিবসের সময় আবেদন করেছিলেন। ডিএমপি কমিশনার তাদের তদন্তকার শেষ করতে আরও পাঁচ কার্য দিবস সময় দিয়েছেন।

 

ডিসি ফারুক বলেন, এই পাঁচ দিনের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদনের আলোকে যারা ঘটনার সঙ্গে দায়ী থাকবেন, সে অনুযায়ী ডিএমপি কমিশনার আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

 

এডিসি সানজিদাকে রংপুর বদলি করার খবরের সত্যতা নেই

অপর এক প্রশ্নের জবাবে ডিসি (মিডিয়া) ফারুক হোসেন। তিনি বলেন, এডিসি সানজিদাকে রংপুর বদলি করার খবরের সত্যতা নেই। এখন পর্যন্ত এমন কোনো অর্ডার হয়নি। এডিসির বদলি বিষয়ে কোনো আদেশের কপি পাইনি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪