ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে পর্যটকদের গাড়ী ভাড়া নির্ধারণ নিয়ে পুলিশের নাম ভাঙিয়ে অপপ্রচার

আব্দুল বাছিত খান,মৌলভীবাজার :

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে জেলা পুলিশের নাম ব্যবহার করে বিভিন্ন পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভাড়ার তালিকা সম্বলিত বিলবোর্ডের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে নানা শ্রেণী ও পেশার মানুষের মধ্যে ক্ষোভের সঞ্চার দেখা দেয়। তবে এটি মিথ্যা ও গুজব বলে জানিয়েছে মৌলভীবাজার জেলা পুলিশ। বৃহস্পতিবার ২১ মার্চ বিবৃতিতে ভাড়া নিয়ে জেলা পুলিশের পক্ষ থেকে কোনো ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানানো হয়েছে।

 

বিবৃতিতে বলা হয়, ‘সম্প্রতি শ্রীমঙ্গল শহরে মৌলভীবাজার জেলা পুলিশের ব্যানারে শ্রীমঙ্গল থেকে মৌলভীবাজার জেলার বিভিন্ন পর্যটনকেন্দ্রে যাতায়াতের ভাড়া সংক্রান্ত একটি বিলবোর্ড দেখা গেছে। আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এটি মৌলভীবাজার জেলা পুলিশের কোনো সিদ্ধান্ত না। গাড়ি ভাড়া সংক্রান্ত এই বিলবোর্ডের ছবি ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার না করার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হলো।

 

এদিকে,সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ বিভিন্ন জায়গায় শ্রীমঙ্গলের বিভিন্ন পর্যটন স্থানে ভাড়ার তালিকা শিরোনামে ছড়ানো ভাড়ার একটি বিলবোর্ডের ছবি দেখা যায়। তাতে মৌলভীবাজার জেলার বিভিন্ন পর্যটন স্পটে জিপ গাড়ি, সিএনজি চালিত অটোরিকশার যাতায়াত ভাড়া নির্ধারণ করে দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে বিভিন্ন প্যাকেজও।

 

নিচে শ্রীমঙ্গলের ভারপ্রাপ্ত কর্মকর্তার নাম-নম্বরসহ বলে দেওয়া হয়েছে জরুরি প্রয়োজনে যোগাযোগ করার জন্য। নাম উল্লেখ করা হয়েছে শ্রীমঙ্গল ট্রাফিকের টিআই।

যদিও জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এমন খবর সঠিক না। এটি মৌলভীবাজার জেলা পুলিশের কোনো সিদ্ধান্ত না।
এ বিষয়ে মৌলভীবাজারের পুলিশ সুপার মো: মনজুর রহমান মুঠোফোনে বলেন, গাড়ী মালিক, শ্রমিক, হোটেল ও রিসোর্ট মালিকদের মধ্যে একটা ভূল বুঝাবুঝি হয়েছিল। আমি নিজে গিয়ে ওই বিষয়টি শেষ করে দিয়ে আসি। এটি অপপ্রচার মাত্র। ভাড়া নির্ধারনের বিষয়ে জেলা পুলিশের কোনো প্রকার সংশ্লিষ্টতা নেই।