ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক নাদিম হত্যার বিচার দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহঃ

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডে মানববন্ধন ও বিক্ষোভ সমা‌বেশ ক‌রে‌ছে ময়মন‌সিং‌হে কর্মরত সাংবা‌দিকেরা। নারকীয় এই ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবি কর‌েছে সাংবা‌দিক নেতারা।

শনিবার (১৭ জুন) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন এই নির্মম হত্যাকাণ্ডের বিচার দাবিতে কর্মসূচি পালন করে। এসময় সাংবাদিক নাদিম হত্যা মামলাটি বিশেষ আদালতে পাঠিয়ে দ্রুত সময়ে বিচার নিষ্পত্তির দাবি জানান তারা।

মানববন্ধনে সাংবাদিকেরা বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়েই চলছে। সাংবাদিক সাগর-রুনির বিচার আজও হয়নি। বারবার এই মামলার অভিযোগ গঠনের শুনানির সময় বৃদ্ধি করা হচ্ছে।

এই অবস্থায় দেশের সাংবাদিক সমাজ গোলাম রব্বানী নাদিম হত্যার বিচার নিয়ে কোনো ধরণের কালক্ষেপণ চায় না। অবিলম্বে বিশেষ আদালতে সাংবাদিক নাদিম হত্যার বিচার দ্রুত নিস্পত্তির দাবি করেন। অন্যথায় সাংবাদিক সমাজ দাবি আদায়ে আবারও রাজপথে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে ১০টি সংগঠনের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয় । সংগঠনগুলি হল- ময়মনসিংহ প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রিপোর্টার্স ইউনিটি, নিউজ চ্যানেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক বহুমুখী সমবায় সমিতি, সাংবাদিক ক্রীড়া চক্র, ক্যামেরাপারসন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও আলোকচিত্র শিল্পী সংসদ।

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে এই মানববন্ধন কর্মসূচিটি সঞ্চালনা করেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায় ।

এতে বক্তব্য রাখেন, সাংবাদিক বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোশারফ হোসেন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বাবুল হোসেন, সাংবা‌দিক এমএ মোতালেব, শেখ মহিউদ্দিন, আইয়ুব আলী, সাইফুল ইসলাম, আনম ফারুক, হোসাইন শাহীদ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, ইলিয়াস আহমেদ, জগলুল পাশা রসু, আব্দুল হক লিটন, রোবায়েত ইবনে হাকিম বাপ্পি, সাইফুল ইসলাম, কামাল হোসাইন, কামাল হোসেন, সাংবাদিক গোলাম কিবরিয়া পলাশসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, ইতোমধ্যে নাদিম হত্যার মূলহোতা ও নির্দেশদাতা জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সাধুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। আরও বেশ কয়েকজনকে আটক দেখানো হয়েছে। এ ঘটনায় প্রশাসনের প্রতি আমরা ধন্যবাদ জ্ঞাপন করছি।

প্রসঙ্গত, গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরদিন বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন সাংবাদিক নাদিম।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: