ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে লক্ষাধিক ইয়াবাসহ র‍্যাবের হাতে ২ মাদক কারবারি আটক

মোহাম্মদ  আমিনউল্লাহ আমিন, কক্সবাজার

কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের মাদালিয়া এলাকায় অভিযান চালিয়ে লক্ষাধিক পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‍্যাব ১৫ এর সদস্যরা। সোমবার ১৪ আগষ্ট ভোরে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন , কক্সবাজার পৌরসভার নুনিয়ারছড়া এলাকার মোহাম্মদ হোসনের ছেলে ছৈয়দ উল্লাহ (৪২) ও একই এলাকার মৃত জমির হোসেনের ছেলে আব্দুল গফুর (৪০)।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১ লক্ষ ৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট।

প্রেস ব্রিফিংয়ে র‍্যাব-১৫ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর ছৈয়দ সাদিকুল হক বলেন, সৈয়দ উল্লাহ তার নিজস্ব ট্রলারে বিপুল পরিমান একটি ইয়াবার চালান কক্সবাজার পৌরসভার উত্তর নুনিয়ারছড়া পানির কুয়া এলাকায় খালাস করে। এ সময় অপর একটি গ্রুপ ইয়াবাগুলো লুট করার চেষ্টা করলে তাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ছুরি ও দেশীয় অস্ত্র দিয়ে হামলায় মোহাম্মদ রিপন ও দুূদু মিয়া নামের ২ জন গুরুতর আহত হয়। পরের দিন এ ঘটনায় ছৈয়দ উল্লাহকে প্রধান আসামি করে তার অপর ৫ সহযোগীর নাম উল্লেখ করে হত্যাচেষ্টার অভিযোগ এনে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার সূত্র ধরে সৈয়দ উল্লাহ ও আত্নগোপনে থাকা গফুরকে আটক করা হয়।

 

র‍্যাব জানায়, নিত্যনতুন কৌশলে মিয়ানমার সীমান্ত পেরিয়ে বাংলাদেশে ঢুকছে, মাদকদ্রব্য ইয়াবা। এসব ইয়াবা স্থলপথের পাশাপাশি সাগরপথেও ট্রলারযোগে ছড়িয়ে যাচ্ছে সারাদেশে। নজরদারি বৃদ্ধি করে তাদেরকে দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন র‍্যাব-১৫ এর অধিনায়ক মেজর ছৈয়দ সাদিকুল হক।

 

ইয়াবা উদ্ধারের ঘটনায় র‍্যাব বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করে আটককৃত আসামিদের কক্সবাজার সদর মডেল থানায় সোর্পদ করেছেন বলে জানিয়েছেন তিনি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪