ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য সত্যের অপলাপ : গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

 

জনগণের গণতান্ত্রিক সংগ্রাম নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য সত্যের অপলাপ বলে মন্তব্য করেছে গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা।

তারা বলেন, তিনি এ ডামি-সিন্ডিকেটের অগণতান্ত্রিক সরকারের গদি রক্ষার্থে এখন সব বিষয়েই কথা বলা শুরু করছেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) পল্টন মঞ্চের শরিক দল রাষ্ট্র সংস্কার আন্দোলনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নেতারা এসব কথা বলেন।

মঞ্চের নেতারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবির শান্তিপূর্ণ সমাবেশকে পররাষ্ট্রমন্ত্রী বলছেন,বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে নাকি করা হয়েছে। আমরা মন্ত্রীর এই মিথ্যাচারের তীব্র নিন্দা জানাই। একইসঙ্গে লুটপাটের সঙ্গে জড়িত সিন্ডিকেট টিকিয়ে রাখতেই যে তারা এতো মরিয়া হয়ে আবোল তাবোল বলছেন, গতকালের হামলাই সেটা প্রমাণ করে। আমরা বহুবার বলেছি, সিন্ডিকেটের মূল হোতা এই সরকার, ফলে তারা সিন্ডিকেট টিকিয়ে রাখছে।

মঞ্চের নেতৃবৃন্দ বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই হামলা-নির্যাতন করে জনগণের সংগ্রাম থামানো যাবে না। এই সংগ্রাম আরও শক্তি ধারণ করে এ লুটেরা সরকারকে উচ্ছেদ করে একটি গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করবে।

গণতন্ত্র মঞ্চের মিছিলে পুলিশি হামলা ও গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামীকাল প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি পালন করবে তারা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থ বিষয়ক সমম্বয়ক দিদারুল ভুঁইয়া।