ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাব না : রুমিন ফারহানা

সিএনএন বাংলা২৪,সিরাজগঞ্জ:

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। সারা বাংলাদেশ এখন একদিকে আর আওয়ামী লীগ আরেক দিকে। আপনাদের সময় ফুরায়ে আসতেছে। জোর করে খুব বেশি দিন ক্ষমতায় থাকা যায় না।

শুক্রবার (১৬ জুন) বিকেলে সিরাজগঞ্জ সরকারি ইসলামিয়া কলেজ মাঠে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের বিরুদ্ধে মামলার রায়ের প্রতিবাদে সিরাজগঞ্জ জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুমিন ফারহানা সরকারের উদ্দেশে বলেন, বিদ্যুৎ নিয়ে নয়-ছয় করেছেন। মনে করেছেন লুটপাট করে পালায়ে যাবেন, কিন্তু সে রাস্তা বন্ধ। বাংলাদেশের মানুষ আপনাদের বিচার করবে।

তিনি বলেন, বিএনপি প্রতিশোধের রাজনীতিতে বিশ্বাস করে না। কিন্তু দেশের মানুষের সঙ্গে যে অন্যায় হয়েছে তার মাশুল আপনাদের দিতে হবে। এখন জোর করে ক্ষমতায় থাকতেছো, কিন্তু আগামী ৩০০ বছর আর ক্ষমতায় যেতে পারবা না।

সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকেও নির্যাতন করা হয়েছে উল্লেখ করে রুমিন ফারহানা বলেন, কেন আজ বিএনপি চেয়ারপার্সন নিজ পায়ে দাঁড়াতে পারেন না, হুইল চেয়ারে করে তাকে হাসপাতালে যেতে আসতে হয়, তার জবাব আপনাদের দিতে হবে।

তিনি বলেন, যতক্ষণ এই সরকারের পতন না হবে ততক্ষণ আমরা ঘরে ফিরে যাব না। আর কটা মাস যদি আপনারা মাঠে থাকতে পারেন তাহলে এ দেশের মাটিতেই আওয়ামী লীগের কবর রচনা হবে।

এই প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় এবং সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি রোমানা মাহমুদের সভাপতিত্বে এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: