ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়ি সদর সীমান্তের ওপারে নতুন করে ঘন্টাব্যাপী প্রচন্ড গুলাগুলির শব্দে কেঁপেছে জাংছড়ি

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি,

 

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের জাংছড়ি সীমান্তের ওপারে নতুন করে একের পর এক মর্টারশেল ও আর্টিলারি বোমা বিস্ফোরণ ও প্রচন্ড গুলাগুলির শব্দ শোনা গেছে বলে জানিয়েছেন সীমান্তের স্থানীয় বাসিন্দারা। গতকাল ২৫ ফেব্রুয়ারী রবিবার রাত ১১টা ৪৫ মিনিট থেকে শুরু করে ঘন্টাব্যাপী অনবরত গোলাগুলি ও ভারী অস্ত্রসহ মর্টারশেলের শব্দ হয়।

 

এবং ২৬ ফেব্রুয়ারী সোমবার ও থেমে থেমে গুলির শব্দ পাওয়া যায় বলে জানিয়েছেন স্থানীয়রা। এ ঘটনায় এলাকাবাসী আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে বলে জানালেন স্থানীয় ইউপি সদস্য ছাবের আহমেদ তিনি আরও জানান নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড জাং ছড়ি সীমান্তের ৪৬ ও ৪৭ পিলার পুরান মাইজ্জা ক্যাম্প, অংচাফ্রী ক্যাম্প ও সালি ডং ক্যাম্পের ওপারের মিয়ানমার অভ্যন্তরে অগণিত মর্টার ও আর্টিলারি বোমা বিস্ফোরণ হয়েছে। এসব গোলার আওয়াজে এপারে যেন ভূমিকম্প সৃষ্টি হচ্ছিল।

 

নাইক্ষংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবছার বলেন ওপারে গুলাগুলি ও আর্টিলারি মটারশেল বিস্ফোরণের আওয়াজে এপারের গ্রামের অনেক ঘরবাড়ি কেঁপে ওঠেছে। আতংকে এলাকাবাসী ছুটাছুটি করছেন।নাইক্ষংছড়ি সদর ইউনিয়নের সংবাদ কর্মী মোঃ ইউনুস বলেন, মিয়ানমারের ওপারে সীমান্তে সংঘটিত গোলাগুলিতে এপারে কেঁপে উঠেছে তবে, এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির ব্যাটালিয়নের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।