ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে ৮ কোটি টাকার স্বর্ণের চালানসহ ৪ জন আটক

মুহাম্মদ ওসমান হোসাইন:

চট্টগ্রামের কর্ণফুলী থানা এলাকায় চট্টগ্রাম শহরমুখী একটি বাস থেকে ৯ কেজি ৬২৩ গ্রাম স্বর্ণসহ চারজনকে আটক করেছে কর্ণফুলী থানার পুলিশ।

চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক মইজ্জ্যারটেক চেকপোষ্টে দেশের সড়কপথে সর্বোচ্চ বড় স্বর্ণের চালান শুক্রবার (১৬জুন) সকালে পুলিশ আটকে দিয়েছে।

চেকপোস্টে দায়িত্বরত শিকলবাহা পুলিশ ফাঁড়ির ইনর্চাজ এসআই মোবারক হোসেন সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি চালালে বিশেষ কায়দায় এই স্বর্ণের থলে বেরিয়ে আসে।

স্বর্ণ উদ্ধার ও আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ। আটককৃতরা হলেন- চট্টগ্রামের বাঁশখালী থানা এলাকার বাসিন্দা অলোক ধর (২৫), নারায়ণ ধর (৩৮), জুলি ধর (৩৫) ও গীতা ধর (৩৮)।

 

সিএমপির বন্দর জোনের এডিসি শেখ শরিফুউজ জামান তৎক্ষণাৎ সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে শাহ আমানত সেতুর দক্ষিণ পাশে কর্ণফুলী থানাধীন মইজ্জ্যারটেক চেকপোষ্টে কক্সবাজার থেকে আসা ‘মারসা’ পরিবহনের একটি বাস থেকে ৪ জনকে আটক ও স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

 

তাদের মধ্যে জুলি ও গীতা ধরের কোমরে পেঁচানো অবস্থায় ৯ কেজি ৬২৩ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। তারা বাসযোগে স্বর্ণগুলো চট্টগ্রামের উদ্দেশে নিয়ে আসছিলেন। উদ্ধার স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ৮ কোটি টাকা হতে পারে।

আটককৃতদের তথ্য অনুযায়ী জানা যায়, তারা এই নিয়ে দ্বিতীয়বারের মতো স্বর্ণের চালান পাচার করছিলেন চট্টগ্রামে। চালান পাচারের জন্য জনপ্রতি তারা ১০ হাজার টাকা করে পেতেন ঊর্ধ্বতন ব্যক্তিবর্গ থেকে। তবে এখনও কোন ঊর্ধ্বতন ব্যক্তিবর্গের নাম প্রকাশ করেননি তারা।

কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ বলেন- জিজ্ঞাসাবাদ করে আটক ব‍্যক্তিদের আইনি প্রক্রিয়া শেষে আদালতে প্রেরণ করা হবে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: