ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে ভলিবল রেফারিজ কোর্সে ৭০ জন প্রশিক্ষণ গ্রহণ করে

মোঃ মাসুদ রানা, চট্টগ্রাম:

চট্টগ্রামে শারীরিক শিক্ষা কলেজে চার দিন ব্যাপী অনুষ্ঠিত হয় ভলিবল রেফারিজ কোর্স বিভিন্ন জেলা থেকে আগত ৬০ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ গ্রহণ করে। কোর্স শেষে প্রশিক্ষকদের সার্টিফিকেট প্রদান করেন আ.জ.ম নাছির উদ্দিন, (সাধারণ সম্পাদক) চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা

 

ও আ.ফ.ম ওয়াহিদ দুলাল, (সহ সভাপতি) বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন, তানসির তৈমুর মোরশেদ, (ব্যবস্থাপনা পরিচালক) এন. এচটি হোল্ডিং লিমিটেড,

 

শহিদুল ইসলাম (ভারপ্রাপ্ত সভাপতি) রেফারিজ কমিটি বাংলাদেশ ভলিবল ফেডারেশন, হারুন অর রশিদ কাজল (জেলা ক্রীড়া অফিসার), আ.ফ.ম শাহাবউদ্দিন (সাবেক প্রকল্প পরিচালক) সরকারি শারীরিক শিক্ষা কলেজ,মোঃ সাইফুল্যা মুনির (প্রভাষক) সরকারি শারীরিক শিক্ষা কলেজ ও আন্তর্জাতিক বিচ ভলিবল রেফারিজ।

 

আ.জ.ম নাছির উদ্দিন তিনি বলেন, আমি অনুরোধ করব যা কিছু শিখেছেন যা রপ্ত করেছেন এই সব বাস্তবে প্রয়োগ প্রতিফলন করবেন। যখনই সুযোগ পাবেন যে কোন অবস্থানে থাকেন না কেন প্রশিক্ষণ গুলো অব্যাহত রাখবেন, জানার বোঝার শেখার কোন শেষনেই।

 

প্রভাষক চঞ্চল বিশ্বাস তিনি বলেন, আমরা জানি বিশ্বে যে জাতি যত উন্নত সে জাতি খেলাধুলায় তত বেশি উন্নত। একটি জাতিকে উন্নত করতে গেলে খেলাধুলার ভূমিকা অপরিসীম। আর খেলাধুলার উন্নতির জন্য এ ধরনের কোর্সের কোন বিকল্প নেই। যারা এই কোর্সে অংশগ্রহণ করেছে তারা যেন অর্জিত জ্ঞান বাস্তবিক ভাবে প্রয়োগ করতে পারে সেই প্রত্যাশা করি এবং ভবিষ্যতে যেন আরও এই ধরনের কোর্স আয়োজন করা যায়।