ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাস্কেটবল চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের জয়

সিএনএন বাংলা২৪,ডেস্ক:

সাফের অন্তর্ভুক্ত এশিয়ার পাঁচটি দেশের অংশগ্রহণে মালদ্বীপের রাজধানী মালের সোশ্যাল সেন্টারে বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট- ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ৪২-৫২ পয়েন্টের ব্যবধানে জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

প্রথম কোয়ার্টারে বাংলাদেশ দল ভালো খেললেও, দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে স্বাগতিকদের চাপের মুখে দিশেহারা হয় লাল সবুজের দেশ। কিন্তু তখনো ২ পয়েন্টে এগিয়ে ছিল বাংলাদেশ। চতুর্থ কোয়ার্টারের শুরু থেকেই স্বাগতিকদের চাপে রেখে আরও ৯টি পয়েন্ট যোগ করে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৪২-৫২ পয়েন্টে মালদ্বীপকে হারিয়ে জয় ছিনিয়ে আনে মিথুনের দল।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী আহমেদ নাসিম, বাংলাদেশের হাইকমিশনার রিয়াল অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ ও মালদ্বীপ বাস্কেটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আহমেদ আদম।

 

রিয়াল অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ বলেন, আজকের এই বাস্কেটবল খেলায় জয় লাভ করে প্রমাণ করে দিলো বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে খেলোয়াড়দের আরও কঠোর অনুশীলন করতে হবে। স্বাগতিকদের খেলায় হারানো অনেক আনন্দদায়ক। আশা করি আমাদের খেলোয়াড়রা আরও ভালো কিছু করবে।

 

মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশি প্রবাসীদের প্রত্যাশা, বাস্কেটবল টুর্নামেন্টে শিরোপা অর্জন করবে লাল সবুজের দল।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: