ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

দেড় মাসেই ভারতের অ্যাপল স্টোরে রেকর্ড বিক্রি

আন্তর্জাতিক ডেস্ক,সিএনএন বাংলা২৪:

দেড় মাস আগে ভারতের মুম্বাই এবং দিল্লিতে দুটি স্টোর চালু করে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। আর এই সময়ের মধ্যেই প্রতিষ্ঠানটি রেকর্ড পরিমাণ অর্থের আইফোন বিক্রি করেছে।

বৃহস্পতিবার (১ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস।

গত ১৮ এপ্রিল মুম্বাইয়ে প্রথম এবং ২০ এপ্রিল দিল্লিতে দ্বিতীয় স্টোরটি খোলা হয়। এর আগে এত কম সময়ের মধ্যে ভারতে অন্য কোনো প্রতিষ্ঠান, এ পরিমাণ ফোন বিক্রি করতে পারেনি; যা পেরেছে অ্যাপল।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস জানিয়েছে, ভারতের অ্যাপলের প্রথম দু’টি রিটেইল স্টোর প্রথম মাসে ২২ থেকে ২৫ কোটি রুপি আয় করেছে। এমনকি দীপাবলী উৎসবের সময়ও ভারতে একটি রিটেইল স্টোর এর চেয়ে অর্ধেক দামের পণ্য বিক্রি করতে পারে। সেখানে কোনো উৎসব ছাড়াই অ্যাপল প্রায় ২৫ কোটির রুপির পণ্য বিক্রি করেছে।

ভারতে কী বাড়বে আইফোনের দাম?

বাজার বিশ্লেষক সংস্থা আইডিসি ইন্ডিয়ার তথ্য অনুযায়ী, ভারতে ২০২২ সালে নতুন আইফোনের দাম অফলাইন চ্যানেলে গড় মূল্য ছিল ৯৩৫ থেকে ৯৯০ ডলার। অপরদিকে ই-কর্মাসে একটি আইফোনের দাম পড়েছিল ৮৯০ ডলার।

অ্যাপল যেহেতু এখন রিটেইল স্টোর খুলেছে ফলে এ বছর দেশটিতে আইফোনের গড় বিক্রয় মূল্য একটু বাড়বে বলে জানিয়েছেন এক বাজার বিশ্লেষক। কারণ অ্যাপল খুব বেশি ছাড় ও বা অফার দেবে না।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: