ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বৈদ্যুতিক মিটার চুরি চক্রের মূলহোতাসহ আটক- ৩

রিপোর্ট: এস.এম.জয়,বগুড়া :

বগুড়ায় র‍্যাবের অভিযানে বৈদ্যুতিক মিটার চুরি চক্রের মূলহোতাসহ ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলার দুপচাঁচিয়া পোরসভার সিও মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

 

এসময় তাদের কাছ থেকে চোরাই বৈদ্যুতিক মিটার ও মিটার চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

 

গ্রেফতার বৈদ্যুতিক মিটার চুরি চক্রের সদস্যদের মধ্যে মূলহোতো দুপচাঁচিয়া উপজেলার আলতাফনগরের এনামুল হকের ছেলে সজীব হোসেন (১৯)। অপর দুইজন হলো- একই উপজেলার আলতাফনগরের শফির ছেলে শাহাদত আলী ও খিয়ানী মধ্যপাড়ার সামসুদ্দিনের ছেলে মাসুম বিল্লাহ (২৫)।

 

শনিবার সকালে বগুড়া র‍্যাব-১২ এর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দীর্ঘদিন ধরে এই চক্র জেলার বিভিন্ন এলাকায় কৌশলে বৈদ্যুতিক মিটার চুরি করে আসছিলো। এই চক্রকে গ্রেফতারে অভিযানে নামে র‍্যাবের চৌকস টিম। অভিযানকালে গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে দুপচাঁচিয়া পোরসভার সিও মোড় এলাকা থেকে চক্রের মূলহোতাসহ তিনজনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৩ টি চোরাই বৈদ্যুতিক মিটার, বৈদ্যুতিক তার ২ কেজি, ১ টি বৈদ্যুতিক তার কাটার মেশিন, ১০টি মোবাইল ফোন ও ১০টি সীমকার্ড উদ্ধার করা হয়।

 

র‍্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন বলেন, আটক ওই তিনজনের মধ্যে আসামি সজীব হোসেন এই চক্রের মূলহোতা। এই চক্র জেলার বিভিন্ন এলাকায় বৈদ্যুয়তিক মিটার চুরি করে আসছিলো বেশ চতুরতার সাথে। এমনকি তারা মিটার চুরির পর চিরকুট লিখে টাকা দাবি করতো। এরপর কৌশলে টাকা হাতিয়ে নেওয়া হতো। আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাদেরকে দুপচাঁচিয়া থানায় সোপর্দ করা হয়েছে।