ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজার সদর উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে তিন চিকিৎসক পদে খালি: ব্যাহত চিকিৎসা ব্যবস্থা

সালেহ আহমদ (স’লিপক):

 

মৌলভীবাজার সদর উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালের দীর্ঘদিন ধরে ভেটেনারি সার্জন কম্পাউন্ডার ও ড্রেসার না থাকায় হাসপাতালে পশু চিকিৎসা চরমভাবে ব্যাহত হচ্ছে।

 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শাহিনুল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, তিনটি পদে চিকিৎসক নেই দীর্ঘদিন ধরে। অবশ্য বিষয়টি উর্দ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

 

জানা যায়, সদর উপজেলার ১২টি ইউনিয়নে গবাদি পশু ও হাঁস-মুরগির ৮৫০টি খামার রয়েছে। এসব খামারের প্রাণিদের চিকিৎসার একমাত্র ভরসাস্থল উপজেলা পশু হাসপাতাল। অথচ এ হাসপাতালে তিনজন পশু চিকিৎসক নেই।

 

উপজেলার গন্ডেহরি গ্রামের মশাহিদ মিয়া ও বনগাঁও গ্রামের বদরুল মিয়া সহ একাধিক খামার মালিকরা জানান, দীর্ঘদিন ধরে পশু হাসপাতালের চিকিৎসক না থাকায় আমরা খামারের পশুদের চিকিৎসা নিয়ে হয়রানির শিকার হচ্ছি। বাধ্য হয়ে গ্রাম্য হাতুরি ডাক্তার ও প্রাইভেট ডাক্তারের কাছে যেতে হচ্ছে। এতে একদিকে যেমন আর্থিক অপচয় হচ্ছে, অন্যদিকে সঠিক চিকিৎসা পাওয়া যাচ্ছে না।

 

এ ব্যাপারে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার আশরাফুল আলম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অচিরেই শূন্য পদে ডাক্তার নিয়োগ দেয়া হবে বলে আশা করছি।