ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ফায়ার সার্ভিস কর্মকর্তা ছালেহউদ্দিনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

আবু তাহের, ঢাকা :

আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনীকে স্মার্ট ও আধুনিক কর্মদক্ষ এবং জরুরী সেবায় পারদর্শী বাহিনী তৈরিতে কাজ চলছে বলে জানিয়েছেন সংস্থাটির ঢাকা বিভাগীয় উপ-পরিচালক মোঃ ছালেহ উদ্দিন।

 

তিনি বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নের একটি অংশ হিসাবে দেশের প্রধান ও শীর্ষ রেসকিউ বাহিনী হিসেবে পরিচিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। এটিকে যুগোপযোগী করতে, প্রযুক্তিগত আধুনিকায়নের উদ্যেগ গ্রহণ করেছে সরকার। আমরাও মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী,সচির এবং মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী তা বাস্তবায়নের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছি।

 

 

তিনি বলেন৷ মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক পৃষ্টপোষকতায় অচিরেই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর একটি স্মার্ট ও আধুনিক জরুরি সেবামূলক প্রতিষ্ঠানে রুপান্তরিত হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দূর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ায়, আমাদের এ প্রতিষ্ঠান দূর্ণীতিমুক্ত একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে সুনাম অর্জন করছে।

 

 

ফায়ার সার্ভিসের একাধিক সদস্যের সাথে কথা বলে জানা গেছে, তাদের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক মোঃ ছালেহ উদ্দিন অত্যন্ত ভালো মনের মানুষ। তিনি সরকারি দিক-নির্দশনা বাস্তবায়নে নিরলস পরিশ্রম করছেন। চাকুরী জীবনে তিনি দক্ষতা, পারদর্শিতা ও বিচক্ষণতায় অনেক সুনাম অর্জনের পাশাপাশি পদোন্নতিও পেয়েছেন। এ কারনে একটি কুচক্রীমহলের গাত্রদাহের সৃষ্টি হয়েছে। তিনি কোনো দল বা মতের চেয়ে নিজের চাকুরীর দায়িত্ব পালনে বিশ্বাসী।

 

 

উল্লেখ্যঃ জানা যায়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ একটি জরুরি সেবামূলক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের সকল কার্যক্রম জনগণের সেবায় নিবেদিত। প্রথম সাড়া প্রদানকারী সংস্থা হিসেবে এ বিভাগের কর্মীরা অগ্নি নির্বাপণ, অগ্নি প্রতিরোধ, উদ্ধার, আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান, মুমূর্ষু রোগীদের হাসপাতালে প্রেরণ ও দেশী-বিদেশী ভিআইপিদের অগ্নি নিরাপত্তা প্রদান করে থাকে। এছাড়া উদ্ধার তৎপরতা পরিচালনাকারী সংস্থা হিসেবে সব ধরনের প্রাকৃতিক ও মানবিক দুর্ঘটনার উদ্ধারকার্যে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে থাকে।