ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় আন্তঃধর্মীয় মহাসম্মেলনে প্রেসক্লাব অব ইন্ডিয়ার সভাপতি গৌতম লাহিড়ি

আবদুল হাকিম রানা,পটিয়া

চট্টগ্রামের পটিয়ায় আন্তঃধর্মীয় সম্প্রীতি মহাসম্মেলন সম্পন্ন হয়েছে। এতে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, শিখ ও বাহাইসহ বিভিন্ন ধর্মের মানুষ ও ধর্মীয় প্রতিনিধিরা অংশ নেন।

 

এতে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে প্রেস ক্লাব অব ইন্ডিয়া,র সভাপতি গৌতম লাহিড়ি বলেন, আন্ত: ধর্ম সমন্বয়ের মাধ্যমে মানবতার জয়গান করা হয়। বর্তমান সময়ে এটা খুবই প্রয়োজন।

 

তিনি বলেন, মানবতার উপর কোন ধর্ম হয় না। সব ধর্মে মানবতার কথা বলা আছে।তিনি আরো বলেন, সব ধর্মের অমিয় বানী এক এবং অভিন্ন। যেখানে মানব সেবাকে পরম ধর্ম হিসেবে দেখা হয় । তিনি ধর্মের নামেকোন বৈষম্য নয়,সবাইকে এর মর্মবাণী উপলদ্বি করে মানবতার কল্যানে কাজ করার আহবান জানান ।

 

তিনি পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের সত্যানন্দ- কালাবাবা যোগ সিদ্ধাশ্রম ও নিত্যানন্দ ধামে অধ্যক্ষ স্বামী নিত্যনন্দ পুরী মহারাজের তিরোধান দিবস উপলক্ষে আয়োজিত আন্ত: ধর্মীয় মহাসম্মেলনে সংবর্ধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন আশ্রমের কার্যকরী সভাপতি অধ্যক্ষ মিলন চন্দ্র দেবনাথ।সাধারণ সম্পাদক মিন্টু দাশ গুপ্তের সঞ্চালনায় এতে উদ্বোধক ছিলেন একুশে পদক প্রাপ্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক ভোরের আকাশ সম্পাদক ড. মনোরঞ্জন ঘোষাল। বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প পরিচালক সুশান্ত রন্জন রায়।

স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক শিপংকর শীল,ইউপি চেয়ারম্যান সরোজ সেন নান্টু, আমির ভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন আসরার শাহ আমিরী,শাহজাদা আকরাম শাহ আমিরী, ড.সংঘপ্রিয় মহাথেরো,ফাদার রিগ্যান ক্লেমেন্ট দি কস্তা,বাহাই ধর্মের আতিয়ার রহমান ভাই, মহা সম্মেলন উদযাপন পরিষদের সভাপতি নীহার রন্জন,সাধারণ সম্পাদক অন্জন সেন।