ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সীমান্ত এলাকা পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও ডিআইজি, সরিয়ে নেয়া হলো পরীক্ষাকেন্দ্র

কক্সবাজার অফিস :

বান্দরবান সীমান্ত পরিস্থিতির কারণে সেখানকার ঘুমধুম সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্রটি সরিয়ে নেওয়া হয়েছে। উত্তর ঘুমধুমের দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ পরীক্ষা নেয়া হবে।এছাড়া আগামী দুয়েক দিনের মধ্যেই বাংলাদেশে আশ্রিত মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের সদস্যদের ফেরত পাঠানো হবে।

 

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ও তুমব্রু সীমান্ত এলাকা পরিদর্শন শেষে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ তোফায়েল ইসলাম সাংবাদিকদের এই কথা জানান।

 

এ সময় তাঁর সাথে চট্টগ্রামের পুলিশের ডিআইজি মোহাম্মদ নূরে আলম মিনা, কক্সবাজারের জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান ও পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বিভাগীয় কমিশনার ও ডিআইজি সীমান্ত এলাকা ও ঘুমধুম উচ্চ বিদ্যালয়টি পরিদর্শন করেন। ওই কেন্দ্রটিতে এবার পাঁচ শতাধিক এসএসসি পরীক্ষার্থী রয়েছে। বর্তমানে ওই কেন্দ্রটিতে ১৫৮ জন মিয়ানমারের বিজিপি সদস্য অবস্থান করছেন। তাদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দিচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবি।

 

চট্টগ্রামে ডিআইজি নূরে আলম মিনা জানিয়েছেন, সীমান্ত পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। তবে সীমান্তে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য পুলিশ কাজ করছে।

 

এদিকে সীমান্তে নতুন করে কোনো গোলাগুলি না হওয়ায় পরিস্থিতি এখন শান্ত রয়েছে। তবে লোকজনদের জিরো লাইনের কাছে না যেতে নির্দেশনা দিয়েছে বিজিবি। বিজিবির টহল বৃদ্ধি করা হয়েছে সীমান্তে। সীমান্ত এলাকায় বসবাসকারীরা সবাই এখন ঘরে ফিরে গেছেন।