ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা মেডিকেলে চান্স পেয়েছেন শিক্ষক পুত্র সৈয়দ ওয়ালীউল্লাহ

ঈদগাঁও প্রতিনিধি।

 

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী তমিজিয়া ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার প্রাক্তন শিক্ষক কবির আহমদ আনচারীর (কন্যা ঘরের) নাতী, ইউনিয়নের ৩নং ওয়ার্ড হেতালিয়াপাড়া গ্রামের মরহুম বাচা মিয়া মিস্ত্রীর মেঝ ছেলে, রাঙ্গামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ছৈয়দ আহমদ ও গৃহিণী খুশনামা বেগমের বড় পুত্র সৈয়দ ওয়ালীউল্লাহ সদ্য প্রকাশিত মেডিকেল (এমবিবিএস) ভর্তি পরীক্ষায় ঢাকা মেডিকেল কলেজ থেকে মেধা তালিকায় (২৫ তম) চান্স পেয়েছেন।

 

সৈয়দ ওয়ালীউল্লাহ পূর্বের সকল একাডেমিক পরীক্ষায়ও কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। ওয়ালীউল্লাহ রাঙ্গামাটি সেন্ট ট্রিজারস স্কুল হতে শিক্ষা জীবন শুরু করে পিএসসিতে গোল্ডেন এ প্লাস, রাঙ্গামাটি লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে জেএসসি এবং এসএসসিতে গোল্ডেন এ প্লাস অর্জন করে, চট্টগ্রাম সরকারি কলেজ হতে এইচএসসিতে এ প্লাস পেয়ে মেধার স্বাক্ষর রেখেছেন। মেধাবী সৈয়দ ওয়ালীউল্লাহ পড়াশোনার পাশাপাশি হামদ নাত, আবৃত্তি, বক্তব্য পরিবেশন প্রতিযোগীতায়ও পারদর্শী।

 

তাছাড়া ওয়ালীউল্লাহ প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে বোর্ড কর্তৃক নির্ধারিত মেধাবৃত্তির কৃতিত্ব অর্জন করেছে। ভবিষ্যতে ওয়ালীউল্লাহ একজন মানবিক চিকিৎসক হয়ে দেশ-জাতির সেবায় নিজেকে নিয়োজিত করতে চান।

 

বড় পুত্র সৈয়দ ওয়ালীউল্লাহর সাফল্যে উচ্ছ্বাসিত পরিবার, তার একাডেমিক জীবনের সূচনা থেকে শিক্ষা প্রদানকারী মানুষ গড়ার কারিগর সকল শিক্ষক, আত্মীয়-স্বজন, উৎসাহ প্রদানকারী শুভাকাঙ্ক্ষীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে ছেলের উজ্জ্বল ভবিষ্যত বিনির্মাণে সকলের নিকট দোয়া চেয়েছেন বাবা ছৈয়দ আহমদ।