ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দুর্বৃত্তের হামলায় হাত ভাঙল মালদ্বীপের প্রসিকিউটর জেনারেলের

আন্তর্জাতিক ডেস্কঃ

দুর্বৃত্তের হামলায় হাত ভাঙল মালদ্বীপের প্রসিকিউটর জেনারেলেরমালদ্বীপের প্রসিকিউটর জেনারেল হুসেন শামীম
দুর্বৃত্তের হামলায় আহত হয়েছেন মালদ্বীপের প্রসিকিউটর জেনারেল হুসেন শামীম। তার ডান হাত ভেঙে গেছে।

 

হামলাকারীকে এখনও শনাক্ত বা গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। স্থানীয় সময় বুধবার (৩১ জানুয়ারি) সকালের দিকে দেশটির রাজধানী মালেতে নিজ বাসভবনের কাছে হামলার শিকার হন তিনি।

 

স্থানীয় সংবাদমাধ্যম আধাধু ও মিহারুর এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। সম্প্রতি মালদ্বীপের বিভিন্ন এলাকায় দেশটির সংসদের কয়েকজন আইনপ্রণেতার ওপর সংঘবদ্ধ চক্রের হামলা হয়েছে। সেসব ঘটনার রেশ কাটতে না কাটতে বুধবার দেশটির প্রসিকিউটর জেনারেল হুসাইন শামীমের ওপর হামলার ঘটনা ঘটলো।

পুলিশের বিবৃতির উদ্ধৃতি দিয়ে সংবাদমাধ্যম আধাধু জানায়, বুধবার সকালে কর্মস্থলে যাওয়ার পথে অজ্ঞাত এক হামলাকারী শামীমকে ধাক্কা দেয় ও কোনো বস্তু দিয়ে দিয়ে আক্রমণ করে। হামলায় প্রসিকিউটরের বাম বাহুতে আঘাত লাগে। এরপর তাকে এডিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

কী দিয়ে শামীমকে আঘাত করা হয়েছে তা স্পষ্টভাবে বলতে না পারলেও সেটি ধারালো কিছু নয় নিশ্চিত পুলিশ।

জেনারেল হুসেন শামীমকে মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সোলিহের মালদ্বীপিয়ান ডেমোক্রেটিক পার্টি (এমডিপি) সরকার প্রসিকিউটর হিসেবে নিয়োগ দিয়েছিল। বর্তমানে এই দলটি দেশটির সংসদে বিরোধীদলের ভূমিকায় রয়েছে।

 

পুলিশ বলেছে, মালদ্বীপের বর্তমান রাজনৈতিক স্থবিরতার সঙ্গে প্রসিকিউটরের ওপর হামলা ঘটনার মধ্যে যোগসূত্রিতা রয়েছে বলে ধারণা করা হচ্ছে। শামীম যে ফৌজদারি প্রসিকিউশন পরিচালনা করেছিলেন তাদের মধ্যে কেউ এ হামলায় জড়িত থাকতে পারে বলে সন্দেহ পুলিশের।

তথ্যসূত্র: দ্য হিন্দু, হিন্দুস্তান টাইমস