ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

জালালাবাদ সমিতি, অস্ট্রিয়া পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা

রিপোর্ট: সায়েদুর রহমান, অষ্ট্রিয়া

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার স্থানীয় একটি রেস্টুরেন্টে জালালাবাদ সমিতির নতুন কমিটি গঠনের লক্ষ্যে গত ২৮.০১.২০২৪ তারিখ রোজ রবিবার এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জালালাবাদ সমিতির সন্মানিত সভাপতি জনাব আবু সাঈদ চৌধুরী লিটন, সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক হাফেজ জাহেদ আহমেদ। সভায় পারস্পরিক আলাপ আলোচনার মাধ্যমে অচিউর রহমান কে সভাপতি ও শাহ শরীফ উদ্দিন জাকি কে সাধারণ সম্পাদক করে ১৭ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়।

উল্লেখ্য যে,অস্ট্রিয়ায় বসবাসকারী বৃহত্তর সিলেট বিভাগের প্রবাসীদের একমাত্র সংগঠন এই জালালাবাদ সমিতি অস্ট্রিয়া। জালালাবাদ সমিতি অস্ট্রিয়া প্রতিষ্ঠা লগ্ন থেকেই অস্ট্রিয়া বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন কার্যক্রমে সক্রিয় ও স্বতস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করে আসছে। নতুন কমিটির কাছে তারই ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনে আরও নতুনত্ব কামনা করেছেন অস্ট্রিয়ায় বসবাসরত বৃহত্তর সিলেটের প্রবাসীরা। জালালাবাদ সমিতি অস্ট্রিয়া একটি বহুমুখী আঞ্চলিক সংগঠন।

এই সমিতিতে রয়েছেন অস্ট্রিয়ায় বসবাসরত কবি সাহিত্যিক, লেখক, হাফেজ,কলামিস্ট, রাজনীতিবিদ, সাংবাদিক, বাউল শিল্পীসহ বিভিন্ন গুণীজন।

এবার নতুন নেতৃত্ব নতুন কৌশল নিয়ে বিভিন্ন আঙ্গিকে জালালাবাদ সমিতির নাম উজ্জ্বল করবে এবং নতুন কমিটি সকলের কল্যাণে ইতিবাচক ভূমিকা রাখবে এমনটাই সকলের কামনা।