ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মোহনগঞ্জে শৈলজারঞ্জন সাংস্কৃতিক কেন্দ্রে কবিগুরু’র জন্মবার্ষিকী উদযাপন

রিংকু রায়, মোহনগঞ্জ :

নেত্রকোণার মোহনগঞ্জে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে শৈলজারঞ্জন মজুমদারের জন্মভিটা বাহাম গ্রামে শৈলজারঞ্জন সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে শৈলজারঞ্জন সাংস্কৃতিক কেন্দ্র কল্যাণ টাস্ট্র আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড.কামাল আবদুল নাসের চৌধুরী শৈলজারঞ্জন সাংস্কৃতিক কেন্দ্রের প্রসংশা করে বলেন, চমৎকার স্থাপনা,এটি শিল্প সংস্কৃতি চর্চার ক্ষেত্রে অসাধারণ অনুপ্রেরণা হয়ে থাকবে। তিনি বলেন, বঙ্গবন্ধু রবীন্দ্রনাথ থেকে অনুপ্রাণিত হয়েছিলেন। রবীন্দ্রনাথের দর্শন, মানবতা বোধ নানাভাবে বঙ্গবন্ধু তার বক্তৃতায় উচ্চারণ করেছেন, যখনই প্রয়োজন হয়েছে তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের আশ্রয় নিয়েছেন।

একইভাবে অজানাকে জানার রহস্যটা রবীন্দ্রনাথ ঠাকুরের কাছে পরিপূর্ণ হয়েছে। সভাপতির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পযর্টন মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও শৈলজারঞ্জন সাংস্কৃতিক কেন্দ্র কল্যাণ ট্রাস্টি বোর্ড সভাপতি সাজ্জাদুল হাসান এমপি বলেন, আজকের বিশ্ব প্রেক্ষাপটে কবি রবীন্দ্রনাথ ঠাকুরকে লালন করতে হবে। আমাদের দৈনন্দিন জীবনে তার দর্শন, সাহিত্য ভাবনা অনুসরণ ও চর্চা ছড়িয়ে দিতে হবে।

রবীন্দ্রনাথ বাংলা সাহিত্য নয়:বিশ্বসাহিত্যের একজন সমাদৃত ব্যক্তি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক অজয় দাশগুপ্ত, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.গোলাম কবীর, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ ময়মনসিংহের সভাপতি প্রফেসর ড. মোঃ মঞ্জুরুল আলম,জেলা প্রশাসক শাহেদ পারভেজ,পুলিশ সুপার ফয়েজ আহমেদ,পৌরসভার মেয়র লতিফুর রহমান রতন প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন ইউএনও রেজওয়ানা কবীর। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।