ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজনগরে শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

যুবদের ক্ষমতায়ন ও জাতীয় যুবনীতি বাস্তবায়নকল্পে মৌলভীবাজারের রাজনগর উপজেলায় শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ জানুয়ারী) রাজনগর উপজেলার রাজনগর ইউনিয়ন পরিষদের হলরুমে রাজনগর যুব ফোরামেরর আয়োজনে এবং বে-সরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর এর সহযোগিতায় “আস্থা” প্রকল্পের আওতায় জাতীয় যুবনীতি-২০১৭ বাস্তবায়নকল্পের লক্ষ্যে রাজনগর যুব ফোরামের সাথে নাগরিক প্লাটফর্ম এর তথ্য বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রাজনগর উপজেলা যুব ফোরামের আহব্বায়ক এবাদুর রহমানের সভাপতিত্বে এবং শেখ রুনা বেগম এর পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার নাগরিক প্লাটফর্ম এর আহব্বায়ক নজরুল ইসলাম মুহিব।

বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার নাগরিক প্লাটফর্ম এর সদস্য ও রাজনগর সুশিল সমাজের প্রতিনিধি রিংকু চক্রবর্তী, রাজনগর উপজেলা যুবনেত্রী টুনী বাউড়ী।

সভায় প্রকল্প সর্ম্পকে স্বাগত বক্তব্য উপস্থাপনা করেন রূপান্তর এর জেলা সমন্বয়কারী মুনজিলা। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন রূপান্তর এর ফিল্ড অফিসার মনিরুল ইসলাম।

শান্তি ও সম্প্রতি বিষয়ক তথ্য বিনিময় সভা বক্তব্য রাখেন রাজনগর উপজেলা যুব ফোরামের সদস্য জোস্না বেগম, রাইছা জাহান ইনা, নাদিয়া হক, গুলশান আক্তার, শেখ মুন্নি আক্তার, সবিতা কুর্মী, শেফালী বেগম প্রমুখ।

সভায় যুব সদস্যবৃন্দ তাদের অনুভুতি, অভিজ্ঞতা বর্ণনা সহ সার্বিক সমস্যা তুলে ধরনে।

যুবদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ, সামাজিক মূল্যবোধ, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল অহিংস সমাজ গঠন ও সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে নেতৃত্ব বিকাশে দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে কাজ করছে। তথ্য বিনিময় সভায় রাজনগর উপজেলার ৮াট ইউনিয়নের ৪৮ জন যুবক যুবতীরা অংশগ্রহণ করে।