ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

অন্ধকারে ব্রহ্মপুত্রে পথ হারালো ৮০০ ঈদযাত্রী, ৯৯৯-এ কলে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে উদ্ধার হলো পাঁচ ট্রলারে পথ হারানো প্রায় আটশ যাত্রী। মঙ্গলবার (২৭ জুন) রাতে এ ঘটনা ঘটে।

৯৯৯-এর পরিদর্শক (গণমাধ্যম ও জনসংযোগ) আনোয়ার সাত্তার সিএনএন বাংলা ২৪কে জানান, ২৭ জুন রাত ৯টায় রিপন নামে একজন কলার ব্রহ্মপুত্র নদ থেকে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’-এ ফোন করে জানান, নারী ও শিশুসহ তারা প্রায় আটশ ঈদযাত্রী পাঁচটি ট্রলারযোগে জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে গাইবান্ধার বালাসিঘাট যাচ্ছিলেন। রাতের অন্ধকারে তারা পথ হারিয়ে ফেলেন। নদীতে চলমান কিছু ট্রলারের কাছে তারা চিৎকার করে সাহায্য চেয়েছিলেন, কিন্তু কেউ থামেনি। এখন অন্ধকার রাতে নদের মাঝখানে তারা দিকভ্রান্ত অবস্থায় আছেন। এ অবস্থায় কলার তাদের উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান।

৯৯৯-এ কনস্টেবল মইনুল ইসলাম কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল মইন তাৎক্ষণিক নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ ও গাইবান্ধার বালাসিঘাট নৌ পুলিশ ফাঁড়িতে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানান।

তিনি বলেন, সংবাদ পেয়ে বালাসিঘাট নৌ পুলিশ ফাঁড়ি পুলিশের একটি উদ্ধারকারী দল তথ্যপ্রযুক্তির সাহায্যে কলারের অবস্থান শনাক্ত করে ব্রহ্মপুত্র নদের গাইবান্ধার ফুলছড়ি থানাধীন কোচখালী এলাকায়। সেখান থেকে পাঁচটি ট্রলারে তিনশ জন নারী-শিশুসহ প্রায় আটশ ঈদযাত্রীকে উদ্ধার করে নিরাপদে বালাসিঘাট পৌঁছে দেওয়া হয়।

উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা বালাসিঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই শামসুল আলম ৯৯৯-কে বিষয়টি নিশ্চিত করেন।

এইচ এম কাদের,সিএনএন বাংলা ২৪