ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আরও বৃষ্টি-শীত বাড়তে পারে

নিউজ ডেস্ক:
আগামী কয়েকদিনে দেশের তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এতে শীতের প্রবণতা আরও বাড়বে। চলতি সপ্তাহের শেষের দিকে বৃষ্টিরও সম্ভবনা রয়েছে। বিভিন্ন জেলায় বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ আরও কয়েকটি জেলার ওপর দিয়েও বইতে পারে।

আজ শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান স্বাক্ষরিত ওই পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, নওগাঁ, দিনাজপুর ও মৌলভীবাজার জেলাসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। এই তিনদিনে তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে। এ সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

একই সঙ্গে পরবর্তী পাঁচদিনের আবহাওয়া পরিস্থিতে বলা হয়েছে, সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। এতে বাড়বে শীতের প্রবণতা। এ সময়ে বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

কুয়াশার বিষয়ে এতে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটের শ্রীমঙ্গলে। সেখানে আজ শনিবার তাপমাত্রা ছিল ৯.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ২৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল চট্টগ্রামের সীতাকুন্ডে। তবে আজ দেশের কোথাও বৃষ্টিপাতের কোনো তথ্য নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।