ই-পেপার | শনিবার , ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্ধ পোশাক কারখানা টার্গেট করে চুরি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :
চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের বন্ধ কারখানা টার্গেট করে চুরি করে এমন একটি চোর চক্রকে শনাক্ত করেছে পুলিশ। টিম এ্যাপারেলস নামে একটি কারখানার জানালার গ্রিল কেটে লাখ লাখ টাকার মালামাল ‍চুরির পর পুলিশি তদন্তে উঠে এসেছে এই চোর চক্রের। ইতোমধ্যে ওই চোর চক্রের এক সদস্যকে গ্রেপ্তারের পর চুরি যাওয়া বিপুল মালামাল উদ্ধার করেছে ইপিজেড থানা পুলিশ। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

পুলিশ জানায়, সিইপিজেডে অবস্থিত টিম অ্যাপারেলস্ নামে একটি বন্ধ কারখানায় জানালার গ্রিল কেটে চুরির ঘটনায় ওই কারখানার একজন কর্মকর্তা বাদী হয়ে এজাহারের দায়ের করেন। এরপরই এই চোর চক্রের সদস্যদের গ্রেপ্তারে অভিযানে নামে পুলিশ। শনিবার (২০ জানুয়ারি) নগরের চান্দগাঁও থানার বহদ্দারহাট এলাকা থেকে মো. সুমন ওরফে ডার্বি সুমন নামে একজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে উদ্ধার হয় চুরি যাওয়া প্রায় সাড়ে ৬ লাখ টাকার মালামাল।

গ্রেপ্তার মো. সুমন ভোলা জেলার চরফ্যাশন থানার ফরিদাবাদ গ্রামের আব্দুল বারেকের পুত্র। তিনি ইপিজেড থানার ব্যরিস্টার কলেজ এলাকায় ভাড়া বাসায় থাকেন।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হোসাইন বলেন, ‘এ ঘটনার নেপথ্যে আছে মূলত একটি চক্র। তারা একাধিক সদস্য। তাদের মধ্যে আমরা একজনকে গ্রেপ্তার করেছি এবং চুরি হওয়া মালামাল দ্রুতসময়ের মধ্যে উদ্ধার করতে সক্ষম হয়েছি। এ ঘটনায় বাকি যারা জড়িত তাদেরকেও খুব শিগগিরই গ্রেপ্তার করতে আমাদের অভিযান অব্যাহত আছে।’