ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যে কোনো অপ্রীতিকর ঘটনা কঠোর হাতে দমন করা হবে : র‍্যাব

নিজস্ব প্রতিবেদক, খুলনা

র‍্যাব-৬ খুলনার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর বলেছেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে যে কোনো অপ্রীতিকর ঘটনা কঠোর হাতে দমন করা হবে। আইনশৃঙ্খলা পরিপন্থী কোনো কার্যক্রম ঘটলে যথাযথ আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে। নির্বাচন কমিশনের নির্দেশনা বাস্তবায়ন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব বদ্ধপরিকর।

রোববার (১১ জুন) দুপুরে খুলনা জিলা স্কুল প্রাঙ্গণে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সোমবার (১২ জুন) খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৩১টি ওয়ার্ডে ভোট গ্রহণের জন্য ২৮৯টি ভোটকেন্দ্র স্থাপন করেছে নির্বাচন কমিশন। নির্বাচন উপলক্ষ্যে প্রার্থী ও প্রার্থীর সমর্থকরা গত ১৫ দিন ধরে উৎসবমুখর পরিবেশে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনী ক্যাম্পেইন পরিচালনা করছেন। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ব্যতীত প্রচার-প্রচারণা শেষ হয়েছে। আগামীকালের নির্বাচন উপলক্ষ্যে আমরা আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণরূপে প্রস্তুত রয়েছি। নগরের প্রতিটি ভোটার নিরাপদ এবং শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রদান করতে পারবেন। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী পর্যাপ্ত সংখ্যক র‌্যাবের সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে।

ফিরোজ কবীর বলেন, শহরে প্রবেশ ও বাইরের পথসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের চেকপোস্ট স্থাপন করা হয়েছে। সাদা পোশাকে আমাদের গোয়েন্দারা বিভিন্ন স্থানে তথ্য সংগ্রহে নিয়োজিত রয়েছে। ভোটকেন্দ্র ও আশপাশে যাতায়াতে নিরাপত্তা নিশ্চিতকল্পে ইতোমধ্যে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা কাজ করছেন। নির্বাচন সংক্রান্ত যে কোনো গুজব-অপপ্রচার প্রতিরোধে আমাদের মনিটরিং সেল গঠন করা রয়েছে। এছাড়া আমাদের ১৬টি পেট্রোল নির্বাচন চলাকালীন সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চয়তায় কাজ করবে। এছাড়া যে কোনো বিপর্যয় মোকাবিলায় প্রয়োজনীয় সংখ্যক রিজার্ভ ফোর্স প্রস্তুত রাখা হয়েছে।