ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কচ্ছপিয়ায় বেসরকারি হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি,
রামুর কচ্ছপিয়া,গর্জনিয়া ও পাশ্ববর্তী নাইক্ষ্যংছড়ি এলাকায় এই প্রথম আধুনিক মানের একটি বেসরকারী হাসপাতাল প্রতিষ্ঠা হতে যাচ্ছে।
সোমবার ( ১৫ জানুয়ারী) বিকেলে কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া পুলিশ ফাঁড়ির পুর্বপাশে এ হাসপাতাল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চিকিৎসায় পিছিয়ে থাকা জনপদে গর্জনিয়া সমিতি ও গর্জনিয়া জেনারেল হাসপাতাল (প্রস্তাবিত) এর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গর্জনিয়া সমিতির সভাপতি মাস্টার মোহাম্মদ ইসহাক।

সভায় প্রধান অতিথি ছিলেন কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু মো: ইসমাইল নোমান।

বিশেষ অতিথি ছিলেন,গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ( ভারপ্রাপ্ত) আইসি দুলাল বড়ুয়া, গর্জনিয়া সমিতির সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান হাবিব আহমদ,এসআই মিঠুন পালিত, সমাজ সেবক আলহাজ্ব ইদ্রিস সিকদার,কচ্ছপিয়া কে.জি স্কুলের প্রতিষ্ঠাতা সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ, গর্জনিয়া জেনারেল হাসপাতালের ডিরেক্টর ডা:গরীরে নেওয়াজ,গর্জনিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি এরশাদ উল্লাহ,সাবেক প্রধান শিক্ষক যথাক্রমে সাস্টার আবুল কাশেম,মাস্টার মোতাহের আহমদ,মাস্টার ফারুখ আহমদ। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,মাস্টার শাহ আলম,হাজী আবু তালেব,মাস্টার ফয়জুল হাসান ও মেম্বার আবু আইয়ুব আনসারী প্রমূখ।

সভাটি সঞ্চালনা করেন গর্জনিয়া সমিতির সাধারণ সম্পাদক মাস্টার আলাউদ্দিন।

এ সময় বক্তারা বলেন,সীমান্তের এ জনপদে দেড় লক্ষাধিক লোকের বসবাস। যেখানে শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। কচ্ছপিয়া ও গর্জনিয়া লক্ষাধিক লোক আধুনিক মানের চিকিৎসা নেন সুদূর ককসবাজার সদরে গিয়ে। তারা ছাড়াও প্রস্তাবিত হাসপাতালের পুর্বাংশে দোছড়ি ও বাইশারীর বড় অংশের লোকজন গর্জনিয়া বাজারে ঔষধের দোকান গুলোতে চিকিৎসা নিতে আসেন। হত দরিদ্ররা বড় ও জটিল রোগের চিকিৎসা নিতে সুযোগ পায় না উপরের সব ধরণের মানুষ । অর্থ সংকট তাদের প্রধান সমস্যা। এ মানবিক সংকট থেকে উত্তরণের জন্যে এলাকার উদীয়মান ও সচেতন তরুন সমাজের একদল উদ্যোক্তা এগিয়ে আসেন এ হাসপাতাল প্রতিষ্ঠার।

উল্লেখ্য- এ হাসপাতাল ভরন নির্মান কাজ দ্রুততম সময়ে শেষ করে চিকিৎসা কার্যক্রম শুরু করা হবে বলে জানান ।