ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সহজ জয়ে শেষ ষোলোয় রিয়াল

স্পোর্টস ডেস্ক :
কোপা দেল রে’র শুরুটা জয় দিয়ে করলো বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। চতুর্থ বিভাগের ক্লাব আরান্দিনাকে ৩-১ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠেছে তারা।

নিজেদের মাঠে খুব একটা হুমকিস্বরূপ হয়ে উঠতে পারেনি আরান্দিনা। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও বিরতির পর ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নিয়ে ফেলে রিয়াল। ৫৪ মিনিটে পেনাল্টি থেকে তাদের এগিয়ে দেন হোসেলু। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন ব্রাহিম দিয়াস। যোগ করা সময় একটি গোল হজম করলেও এর আগে তৃতীয় গোলটি করেন রদ্রিগো।

একের পর এক ইনজুরি বাধা কাটিয়ে এদিন রিয়ালের জার্সিতে অভিষেক হয় আর্দা গুলেরের। তাছাড়া দুই মাস পর দলে ফিরেছেন এদুয়ার্দো কামাভিঙ্গা। দলের অনেক শীর্ষ খেলোয়াড়কেই এই ম্যাচে বিশ্রাম দেন কোচ কার্লো আনচেলত্তি।

দাপুটে জয় এলেও গোলের খাতা খোলা হোসেলু জানালেন এই ম্যাচের কঠিনতা। তিনি বলেন, ‘এই মাঠে খেলা কতটা কঠিন তা আমরা জানি। তবে কোনো অজুহাত দিচ্ছি না। আমরা রিয়াল মাদ্রিদ, আমাদের সব জায়গায় জিততে হবে। এটা স্বাভাবিকের চেয়ে বেশি কঠিন ম্যাচ ছিল। তবে জয় পেয়ে ও পরের রাউন্ডে যেতে পেরে আমরা খুশি। এসব ম্যাচ যেকোনো দলের জন্য কঠিন। তাই আমাদের শতভাগ একাগ্রতার প্রয়োজন ছিল। দ্বিতীয়ার্ধে নিয়ন্ত্রণ আমাদের হাতে ছিল। তারা আমাদের ছন্দের সঙ্গে তাল মেলাতে পারেনি এবং আমরা গোল পেয়ে যাই। ‘

কোপা দেল রে’র অপর ম্যাচে লুগোকে ৩-১ গোলে হারিয়েছে আতলেতিকো মাদ্রিদ।