ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চকরিয়া-পেকুয়ায় কঠোর অবস্থানে বিজিবি

এমকে আলম চৌধুরী :

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা বজায় রাখতে কঠোরভাবে টহল জোরদার করেছে বিজিবি। সোমবার (১ জানুয়ারি) সকাল থেকে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বিপুল সংখ্যক বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

এর আগে শুক্রবার (২৯ ডিসেম্বর) থেকে ১১ বিজিবি ওই সংসদীয় আসনে টহল কার্যক্রম শুরু করে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। এই আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান হাতঘড়ি প্রতীকের মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ দলীয় বর্তমান সংসদ সদস্য ট্রাক প্রতীকের জাফর আলমের মধ্যে তীব্র প্রতিযোগিতা সৃষ্টি হয়েছে। এই কারণে উভয় প্রার্থীর সমর্থকদের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে।

তাই সেখানে অতিরিক্ত বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এই আসনে নাইক্ষ্যংছড়িস্থ ১১ বিজিবির ১৭ প্লাটুন সদস্য মোতায়েন রয়েছে।

১১ বিজিবির জোন কমান্ডার লে. কর্নেল সাহল আহমদ বলেন, কক্সবাজার ১ আসন অত্যন্ত ঝুঁকিপূর্ণ বিবেচনা করে রাতদিন দুই উপজেলা জুড়ে টহল জোরদার রেখেছে ১১ বিজিবির সদস্যরা। এতে অতি ঝুঁকিপূর্ণ থাকা এই আসনে শৃঙ্খলা নিশ্চিত হয়েছে।