ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে বিপুল বোমা ও সরঞ্জামসহ ৩ আরসা সদস্য গ্রেপ্তার

কোহিনূর হেলাল, কক্সবাজার :

কক্সবাজার শহরের কলাতলী উত্তর আর্দশগ্রাম এলাকায় বিপুল পরিমাণ হাতবোমা, বিস্ফোরক দ্রব্যসহ রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠী আরসার তিন সদস্য গ্রেপ্তার হয়েছে। এদের একজনকে মিয়ানমারের সশস্ত্র এই গোষ্ঠীটির লজিস্টিক শাখার প্রধান বলে দাবি র‌্যাব’র।

আটকরা হলেন- উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পের ৩ ব্লক এ/২ এর মৃত আবুল কাশেমের পুত্র হাফেজ রহমত উল্লাহ (৩৫), ৫ ব্লক ই/৬ নুরুল ইসলামের পুত্র মঞ্জুর আলম (২৩) ও কামাল হোসেনের পুত্র নুরুল ইসলাম (২৫)।

রবিবার (৩১ ডিসেম্বর) ভোরে কক্সবাজার শহরের কলাতলির আদর্শগ্রামে টানা ৪ ঘণ্টা ধরে অভিযান চালিয়ে একটি বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবু সালাম চৌধুরী।

সিনিয়র সহকারি এই পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি দল কক্সবাজার পৌরসভার কলাতলি এলাকার আদর্শগ্রামের ওই বাড়িটিতে অভিযান চালায়। অভিযানকালে ওই গ্রাম থেকে দুই আরসা সদস্যকে আটক করা হয়। এ সময় উদ্ধার করা হয় ৪ কেজি ৯০০ গ্রাম বিস্ফোরক দ্রব্য, ১৫টি ককটেল, আইডি তৈরির সরঞ্জাম, দেড় কেজি মার্কারি, ১টি ওয়াকিটকি, ৫৩টি সার্কিট, ৯ বান্ডিল সামরিক বাহিনীর পোষাক তৈরির কাপড়, ৭০টি গেঞ্জি, ১২টি টুপি, ১৩০টি হ্যান্ড গ্লোভস, নগদ ২ হাজার ২৯০ টাকা ও দুটি মোবাইল ফোন এবং ১টি ল্যাপটপ উদ্ধার করা হয়।