ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফের অপহরণ ও মানবপাচারচক্রের মূলহোতা আরিফ অবশেষে গ্রেফতার

কক্সবাজার অফিস:

কক্সবাজার জেলার টেকনাফের অপহরণ ও মানবপাচারচক্রের মূলহোতা আরিফ অবশেষে গ্রেফতার হয়েছে। বুধবার দুপুরে উখিয়া উপজেলার মরিচ্যাপালং এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

সংশ্লিষ্ট সূত্র জানায়, র‌্যাব-১৫, কক্সবাজার’র আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিণ মরিচ্যার এলাকায় এক ব্যক্তি অস্ত্রশস্ত্র ও মাদক ক্রয়-বিক্রয় বা অন্যত্র সরবরাহের উদ্দেশ্যে অবস্থান করছে। ওই সংবাদের ভিত্তিতে ৯ আগস্ট, বুধবার দুপুরে র‌্যাব-১৫, কক্সবাজার’র একটি দল ওই স্থানে অবৈধ অস্ত্র উদ্ধারের লক্ষে বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে আরিফুল ইসলাম (৪৬) নামের একজন অস্ত্রধারী সন্ত্রাসী আটক হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটক ব্যক্তির দেহ তল্লাশি করে তার হেফাজত হতে একটি দেশীয় তৈরী এলজি বন্দুক এবং ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

 

গ্রেফতার আরিফুল ইসলাম আরিফ টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের নতুন পল্লানপাড়ার মৃত সিরাজুল ইসলাম ও রহিমা খাতুনের পুত্র।

 

জিজ্ঞাসাবাদে জানা যায়, আরিফ টেকনাফের নতুন পল্লান পাড়া ও লেঙ্গুর বিল এলাকার অপহরণ ও মানবপাচার চক্রের অন্যতম মূলহোতা। আরিফ এবং তার অন্য দুই ভাই মুহিত কামাল ও কুলু মিলে দক্ষিণ কক্সবাজার ও টেকনাফের সমস্ত অপহরণ ও মানবপাচার নিয়ন্ত্রণ করে থাকে। সম্প্রতি তার ভাই মুহিত কামাল র‌্যাব-১৫’র অভিযানে পাঁচজন সহযোগীসহ গ্রেফতার হয়েছে।

 

র‌্যাব জানায়, গ্রেফতার আরিফুল ইসলাম আরিফেরর বিরুদ্ধে টেকনাফ থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে ২টিসহ মোট ৪টি মামলা রয়েছে।

 

উদ্ধার অস্ত্র ও কার্তুজসহ .0অস্ত্রধারী এই সন্ত্রাসীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪