ই-পেপার | শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউকে আ.লীগের সভায় স্মার্ট বাংলাদেশ গঠনে নৌকায় ভোট দেওয়ার আহবান

সালেহ আহমদ স’লিপক :

 

যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের ৫২তম মহান বিজয় দিবস পালন উপলক্ষে ইউকে ওয়েলস আওয়ামী লীগের উদ্দ্যোগে কাডিফের একটি রেষ্টুরেন্টে রবিবার (২৪ ডিসেম্বর) এক আলোচনা সভার আয়োজন করা হয়।

 

আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য, ওয়েলস আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রবাসে মুক্তিযোদ্ধের সংগঠক মোহাম্মদ ফিরোজ আহমদ এর সভাপতিত্বে এবং ওয়েলস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক এর পরিচালনায় উক্ত আলোচনা সভায় যুক্তরাজ্য আওয়ামী সদস্য ওয়েলস আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মকিস মনসুর, যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা, যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী, দফতর সম্পাদক শেখ মোহাম্মদ আনোয়ার, ওয়েলস যুবলীগের সাবেক সভাপতি জয়নাল আহমেদ শিবুল, ওয়েলস যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম মুমিন, ওয়েলস বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক সৈয়দ ইকবাল আহমেদ ও ওয়েলস কুলাউড়া সোসাইটির সাধারণ সম্পাদক বদর উদ্দিন চৌধুরী বাবর সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

সভাপতির বক্তব্যে মোহাম্মদ ফিরোজ আহমদ শুরুতেই মুক্তিযুদ্ধে প্রাণ উৎসর্গকারী ত্রিশ লক্ষ শহিদ এবং ৭১-এ দেশজুড়ে নির্বিচারে গণহত্যা ও পাশবিক নির্যাতনের বেদনাময় ঘটনাপ্রবাহ স্মরণ করেন। পাশাপাশি বিশ্বসভায় বাংলাদেশের এই রক্তক্ষয়ী অভ্যুত্থানে বঙ্গবন্ধুর অবিস্মরনীয় অবদানের উপর আলোকপাত করে তিনি বঙ্গবন্ধুর জীবন, স্বাধীনতা অর্জনে তাঁর অসামান্য ভূমিকা এবং যুদ্ধবিদ্ধস্ত বাংলাদেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু গৃহীত নানা পদক্ষেপের কথা তুলে ধরেন এবং স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ৭জানুয়ারির নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

 

বাংলাদেশের ৫২তম মহান বিজয় দিবসের সভায় যুক্তরাজ্য আওয়ামী সদস্য ও ওয়েলস আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মকিস মনসুর বলেন, শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ আজ আর্থসামাজিক উন্নয়নের রোল মডেল। তার দূরদর্শী সিদ্ধান্ত ও বিচক্ষণ নেতৃত্বে নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন মোকাবেলার মতো বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশ আজ নেতৃস্থানীয় পর্যায়ে আসীন।

 

সভায় ওয়েলস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক বলেন, ১৫ আগষ্টের হত্যাকাণ্ড শুধুমাত্র একজন রাষ্ট্র প্রধানকে হত্যা বা কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড ছিল না। এটা ছিল সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশ নামক রাষ্ট্রকে হত্যা করার একটি ষড়যন্ত্র।