ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশেষ নামাজ আদায়ের পর দিনাজপুরে স্বস্তির বৃষ্টি

সিএনএন বাংলা২৪,দিনাজপুর:

দিনাজপুরে কয়েক দিনের টানা তীব্র তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টির আশায় স্থানীয় মুসল্লিরা বিশেষ নামাজ আদায় করেছেন। বুধবার (৭ জুন) সকাল ৯টায় দিনাজপুর ৩নং উপশহরের মিতালী মাঠে প্রায় ৫ শতাধিক মুসল্লি এই নামাজে অংশগ্রহণ করেন।

নামাজ আদায়ের কয়েক ঘণ্টা পরই দিনাজপুর সদরসহ আশপাশের কয়েকটি উপজেলায় স্বস্তির বৃষ্টি হয়েছে। বিকেল ৩টা থেকে জেলায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান সিএনএন বাংলা২৪কে বলেন, আজ বুধবার বিকেল ৩টায় জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। বৃষ্টিপাতের পরিমাণ ০১ (এক) মিলিমিটার।

বৃষ্টির জন্য বিশেষ নামাজ পড়তে আসা মুসল্লি রবিউল হক বলেন, তীব্র তাপপ্রবাহ থেকে পরিত্রাণ পেতে স্থানীয়রা মহান আল্লাহর দরবারে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করেন। আল্লাহর রহমতে বিকেল ৩টার দিকে স্বস্তির বৃষ্টি হয়েছে। বৃষ্টি হওয়ার পর অনেকটা তাপমাত্রা কমে গেছে।

নামাজে ইমামতি করা মাওলানা অলিউল্লাহ সিরাজী বলেন, দিনাজপুরে দীর্ঘদিন ধরে বৃষ্টিপাত না হওয়ায় দিন দিন তাপমাত্রা বাড়ছিল। বাড়ির বাহিরে বের হওয়া খুবই মুশকিল হয়ে যাচ্ছিল। তাই এলাকার সবাই মিলে আজ সকালে খোলা মাঠে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় করেছি। আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে দুপুরের পর থেকে বৃষ্টি শুরু হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: