ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঋণ খেলাপির অভিযোগে নৌকার প্রার্থী সালামের মনোনয়ন বাতিল

মাহমুদুল্লাহ রিয়াদ ময়মনসিংহ:
ময়মনসিংহে প্রার্থিতা হারালেন ময়মনসিংহ-৯ আসনের নৌকার প্রার্থী আব্দুস সালাম। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে নির্বাচন কমিশনে (ইসি) আপিল শুনানি শেষে তার প্রার্থিতা বাতিল করা হয়েছে । তার বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ রয়েছে।
আপিল শুনানিতে ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা। আব্দুস সালাম ১৯৯৬ এবং ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেছিলেন। তিনি ময়মনসিংহের নান্দাইল উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রাথমিকভাবে বৈধ ঘোষিত হন। তবে তার বিরুদ্ধে আপিল করেন বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদ খান। আপিলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সালামের বিরুদ্ধে প্রায় ৭০ কোটি টাকা ঋণ খেলাপির অভিযোগ আনা হয়।
এদিকে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে প্রার্থীদের করা আপিল শুনানির কার্যক্রম চলছে, যা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত।
ইসির তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।