ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বায়ার্নের কাছে হেরে বিদায় ম্যানইউর

স্পোর্টস ডেস্ক :

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের (ম্যানইউ) দুর্দশা চরমে পৌঁছালো। একের পর এক হারে আত্মবিশ্বাসীই যেন হারিয়ে ফেলেছে ইউরোপের তিনবারের চ্যাম্পিয়নরা। এবার গ্রুপ পর্বের অঘোষিত ফাইনাল ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে ম্যানইউ।

গতকাল (মঙ্গলবার) রাতে চ্যাম্পিয়ন্স লিগের আসরে টিকে থাকার লড়াইয়ে মাঠে নামে ম্যানইউ। শেষ ষোলোতে খেলার আশা বাঁচিয়ে রাখতে বায়ার্নের বিপক্ষে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে তাদের একটাই সমীকরণ, সেটি হলো যেকোনো ভাবে জয় নিশ্চিত করা। আর পরের ম্যাচে গালাটাসারির বিপক্ষে অন্তত ড্র করা। মঙ্গলবার সেই বহুল আকাঙ্ক্ষিত জয় না পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলো ম্যানইউ।

‘মাস্ট- উইন’ ম্যাচে কঠিন লড়াই করেছিল ম্যানইউ। ৬৯ মিনিট পর্যন্ত ম্যাচ ধরে রেখেছিল স্বাগতিকরা। কিন্তু ৭০তম মিনিটে ফরাসি ফরোয়ার্ড কিংসলি কোম্যানের গোলেই ১-০ ব্যবধানে হেরে যায় ম্যানইউ। চলতি মৌসুমে গ্রুপ-এ তে অপরাজিত থেকেই নকআউট পর্বে উঠে গেছে জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখ। অপরদিকে মাত্র ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে রয়েছে ম্যানইউ। যে কারণে ইউরোপা লিগের প্লে-অফে খেলার যোগ্যতাও হারিয়ে ফেলেছে এরিক ট্যান হ্যাগের শিষ্যরা।

এ নিয়ে মোট ৬ বার গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে ম্যানইউ। ২০২০-২১ মৌসুমের পর এবারই প্রথম এমন অপমানজনক বিদায় হয়েছে রেড ডেভিলদের। একইসঙ্গে ২০০৫-০৬ মৌসুমের পর দ্বিতীয়বারের মতো গ্রুপ পর্বের তলানি থেকে বাদ পড়তে হয়েছে ম্যানইউকে।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমের ২৪ ম্যাচের মধ্যে ১২টিতেই হেরেছে ম্যানইউ। সঙ্গে গোল হজমের রেকর্ডও করেছে তারা। এই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের কোনো দল এত বেশি (১৫টি) গোল হজম করেনি। সবশেষ প্রিমিয়ার লিগের খেলায় বোর্নমাউথের বিপক্ষে ৩-০ গোলে হেরেছে ম্যানইউ।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট