ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে নৌকার প্রার্থী জিল্লুর বিরুদ্ধে জেলা আওয়ামী লীগ একাংশের অবস্থান

সালেহ আহমদ

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল মনোনীত নৌকার প্রার্থী জিল্লুর রহমানের বিরুদ্ধে জেলা আওয়ামী লীগের অধিকাংশ নেতাই অবস্থান নিয়েছেন। তাদের দাবি জিল্লুর রহমানকে কখনো দলের মিছিল মিটিং কিংবা সমাবেশে দেখা যায়নি। দলের দূর্দিন সংকটেও জিল্লুর রহমানের দেখা মেলেনি। জিল্লুর রহমান নৌকা প্রতীক পেয়েছেন দলের হাই কমান্ডকে ভুল বুঝিয়ে।

স্থানীয় মানুষের কাছে গ্রহণযোগ্য ও ক্লিন ইমেজের ভালো প্রার্থী হিসেবে প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে প্রথম বৃটিশ বাংলাদেশি কাউন্সিলর এম এ রহিমকে বিজয়ী করার আহবান জানিয়েছেন দলটির জেলার শীর্ষ নেতারা। শুক্রবার (৮ ডিসেম্বর) মৌলভীবাজার পৌরসভা হলরুমে এক সুধি সমাবেশে আসনের সাবেক সাংসদ নেছার আহমেদ সহ জেলা আওয়ামী লীগের নেতারা প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থী এম এ রহিমকে সমর্থন জানিয়েছেন।

মৌলবীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ এমপি বলেন, আওয়ামী লীগের সংকট ও দূর্দিনের নেতা এম এ রহিম। এম এ রহিম সিআইপি এমপি হলে মৌলভীবাজার ও রাজনগর আওয়ামী পরিবার বাঁচবে। রহিম শহিদ এমপি না হলে আওয়ামী আদর্শের কেউ রাজনীতি করতে পারবে না। এতোদিনের কষ্ট, এতোদিনের ত্যাগ সব বৃথা যাবে।

সুধী সমাবেশে মৌলবীবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ ফজলুর রহমান বলেন, আজকে যিনি নৌকা নিয়ে এসেছেন তাকে আমরা কখনো মিছিল সমাবেশে দেখি নাই। শীতের পাখি জিল্লুর আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। তাকে কখনো দলের মিছিল সমাবেশে দেখা যায়নি। এমনকি এক এগারো কিংবা লগি বৈঠার ঝুঁকিপূর্ণ সময়েও দলের সাথে ছিলেন না।

সমাবেশে বক্তারা বলেন, জনমত যাচাই না করে প্রার্থী বাছাইয়ের পরীক্ষায় ভুল করেছে হাইকমান্ড। দেশে-বিদেশে বিদ্যমান ব্যবস্থায় ভালো নির্বাচন সম্ভব, সেটি প্রমাণিত করতে স্বচ্ছ ইমেজ সম্পন্ন স্বতন্ত্র প্রার্থী এম এ রহিমকে বিজয়ী করতে একাট্টা দলের বাঘা বাঘা নেতারা। সামনে নির্বাচন, এমনি পরিস্থিতিতে এই স্বাধীনতা বিরোধীরা দলের ভিতরে থেকে আত্মঘাতিমূলক কাজ করে সরকারের ক্ষতি করবে। মৌলভীবাজারের স্থানীয় রাজনীতির জন্য বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সংগঠন ও দেশের স্বার্থে, নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে আশু ব্যবস্থা নেওয়া প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে মৌলবীবাজার জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি, স্বতন্ত্র প্রার্থী এম এ রহিম সিআইপিকে একযোগে সমর্থন জানিয়েছেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমেদ এমপি, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহ উর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, সদর উপজেলা সভাপতি আকবর আলী, রাজনগর উপজেলা সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মিলন বখত।

“জিল্লুর বাদে প্রার্থী চাই’ রহিম ভাইয়ের বিকল্প নাই” “রাজনগরের মানুষ বেঁধেছে জোট, রাজাকারের সন্তান বিদায় হোক” “ডিসেম্বরের শপথ হোক, রাজকারের বিদায় হোক” সহ নানা শ্লোগান দিতে দেখা যায় উপস্থিত নেতাকর্মীদের।

সমাবেশে আসা অনেকের সাথে কথা বলে জানা যায়, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন হলে স্বতন্ত্র প্রার্থী এম এ রহিম সিআইপি বিজয়ী হবেন বলে মনে করছে আওয়ামী লীগের তৃণমূল। এক এগারোর সংকটকালে লন্ডনে দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মুক্তির আন্দোলনে জীবনবাজি রেখেছেন তিনি। সেনা সমর্থিত সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে দলের সভানেত্রীর দেশে ফেরার পক্ষে জনমত তৈরি করেছিলেন এম এ রহিম।