ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাইশারী-ইদগড় সড়কে ৪ কিমি. কার্পেটিং কাজ শুরু

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী-ঈদগড় সড়কের ৪ কিঃমিঃ কার্পেটিং ধারা উন্নয়ন ও বাইশারী বাজারে ২ শত ২ মিটার আর আর সিসি ঢালাইয়ের কাজ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে বাইশারী বাজারের সড়কে এই ঢালাইয়ের কাজ শুভ উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি, নাইক্ষ্যংছড়ি এল জিইডি উপজেলা প্রকৌশলী মোঃ নজরুল ইসলাম, বাইশারী বাজার সভাপতি জাহাংগীর আলম বাহাদুর, বাইশারী ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি মাস্টার কামাল হোছাইন, উপ-সহকারী প্রকৌশলী রুবেল আহমেদ,বাইশারী ইউনিয়ন আওয়ামিলীগ সহ সভাপতি মোঃ আবুল কালাম, প্রকৌশল অফিসের কার্যসহকারী সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা।

নাইক্ষ্যংছড়ি এল জিইডির উপজেলা প্রকৌশলী মোঃ নজরুল ইসলাম বলেন জেলা এল জিইডির নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল ইসলামের নির্দেশ মোতাবেক ২০২৩-২০২৪ অর্থ বছরের জি ও বি এম এর আওতায় বাইশারী-ঈদগড় সড়ক ও বাইশারী বাজারের সড়কে এ ঢালাইয়ের কাজ ইতিমধ্যে শুরু করা হয়েছে। বাকী কাজ ও ক্রমান্নয়ে সম্পন্ন করা হবে ।

কাজের গুণগত মানের বিষয়ে বান্দরবান জেলা এলজিই ডির নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল ইসলাম বলেন নো কম্প্রোমাইজ নীতিতে আমাদের কাজ চলতে থাকবে। অনিয়মের বিষয়ে ঠিকাদরী প্রতিষ্ঠানকে কোন ধরনের ছাড় দেওয়া হবেনা বলে ও তিনি জানান। তাছাড়া কাজ চলাকালীন সার্বক্ষণিক উপজেলা প্রকৈাশলীরা মাঠে থাকবেন।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ নজরুল ইসলাম বলেন, জি ও বি মেন্টিনেন্সের আওতায় নির্মাধীন কার্পেটিং ধারা উন্নয়ন ও আর সিসি ঢালাইয়ের কাজ শুরু হয়েছে। যাহা চলমান থাকবে। কাজের বিষয়ে তিনি আরও জানান শত ভাগ কাজ বুঝে নেওয়ার চেষ্টা করব। এতে স্থানীয় লোকজনের সহযোগিতা চাই।

এ বিষয়ে বান্দরবানের ঠিকাদারি প্রতিষ্ঠান মিল্টন ট্রেডার্স এর স্বতধিকারী মোঃ সুজন জানান, আমরা শতভাগ গুণগত মান ঠিক রেখে কাজ চালিয়ে যাব এবং যতটুকু সম্ভব ভালো করার চেষ্টা করা হবে।