ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ফরিদপুরে জমির বিরোধে বৃদ্ধকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক,ফরিদপুর :

 

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় জমি সংক্রান্ত  বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মোসলেম খান (৭০) নামের এক বৃদ্ধকে কুপিয়ে জখম করা হয়েছে। এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছেন।

 

মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ১০ টার দিকে ভাঙ্গা উপজেলার হামিরদী ইউনিয়নের সিঙ্গারিয়ায় এ ঘটনা ঘটে। আহত মোসলেম খান ওই এলাকার মৃত আরফিন খানের পুত্র।

 

স্থানীয়রা জানান, দীর্ঘদিন থেকেই একই এলাকার মৃত ছালাম মোল্লার ছেলে মিজান মোল্লা ও মনির মোল্লাদের সঙ্গে চার শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বাড়ির পাশে ৪ শতাংশ জমি মনির মোল্লার নিকট থেকে সাব-কবলা রেজিষ্ট্রিমূলে ক্রয় করেন মোসলেম খান। ঘটনার দিন সকাল ১০টার দিকে সেই জমিতে গেলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মনির মোল্লা ও তার সহযোগীরা মোসলেমদের অশালীন ভাষায় গালিগালাজ করতে থাকে। এতে নিষেধ করলে লাঠি, বাঁশ ও দেশীয় অস্ত্র দিয়ে মোসলেম খান ও শাহেদ খানকে কুপিয়ে গুরতর জখম করে। পরে এলাকাবাসী এসে আহতদের উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

 

এ ঘটনার বিষয়ে জানতে চাইলে আহত মোসলেম খানের পুত্রবধূ রুপা আক্তারী বলেন, ‘আমাদের ক্রয়কৃত জমিতে কাজের জন্য গেলে প্রতিপক্ষ মনির মোল্লার নির্দেশে তার সহযোগীরা আমার শ্বশুর মোসলেম খান ও দেবর শাহেদ খানকে কুপিয়ে গুরতর জখম করে।’

 

এ ঘটনায় রুপা আক্তারী বাদী হয়ে ভাঙ্গা থানায় মামলা দায়ের করেছেন বলে জানা গেছে।

 

এ বিষয়ে ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়ারুল ইসলাম বলেন, ‘মামলার আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান চালিয়ে যাচ্ছি।’