ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ওয়াসার জায়গায় কর্মচারীদের বাণিজ্যিক স্থাপনা, তদন্তে মন্ত্রণালয়ের টিম

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রাম ওয়াসার জায়গায় কর্মচারীদের বাণিজ্যিক স্থাপনা নির্মাণের বিষয়ে জড়িতদের বিরুদ্ধে তদন্ত করছে মন্ত্রণালয়ের তদন্ত টিম। এরই অংশ হিসেবে বুধবার (২২ নভেম্বর) ওয়াসার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে দেখা করেছে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মো. এমদাদুল হক চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের একটি টিম। জানা গেছে, নগরের বলিরহাটে ওয়াসার পাম্পের পাশে সাতটি দোকান নির্মাণ করে ভাড়ায় দেন চট্টগ্রাম ওয়াসার কর্মচারীরা। এ ছাড়া মনসুরাবাদ পাম্পের পাশে ৫টি ও পলিটেকনিক মোড়ের পাশে ওয়াসা কলোনির সামনে ২ দুটি দোকান তৈরি করেছে।

 

চলতি বছরের ৭ ফেব্রুয়ারি এসব স্থাপনার কাজ বন্ধ রাখতে চিঠি দিয়েছিল ওয়াসা। কিন্তু চিঠিকে পাত্তা না দিয়েই কাজ শেষ করে কর্মচারীরা। অভিযোগ আছে ‘দি ওয়াসা এমপ্লয়িজ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড’ নামের কর্মচারীদের সংগঠনটি এসব বাণিজ্যিক স্থাপনা নির্মাণের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করে কর্মচারীদের। এ নিয়ে বিভিন্ন সময় গণমাধ্যমে সংবাদও প্রকাশ হয়। যা নিয়ে তদন্ত নামে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

 

ওয়াসার কর্মচারীদের অনিয়ম খুঁজতে দুই দিনের সফরে আসা তদন্ত টিমে রয়েছে মন্ত্রণালয়ের আরও দুই সদস্য সিনিয়র সহকারী সচিব প্রত্যয় হাসান এবং ডিপিএইচই‘র নির্বাহী প্রকৌশলী বশির আহমেদ। বুধবার তদন্ত টিম ওয়াসার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে আলাপের পাশাপাশি বিভিন্ন নথিপত্রও যোগাড় করেছেন। বৃহস্পতিবারও এ তদন্ত কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।

 

জানতে চাইলে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মো. এমদাদুল হক চৌধুরী বলেন, আমরা তদন্ত করছি। অনেকের সঙ্গে কথা হয়েছে। অনেক নথিপত্রও হাতে পেয়েছি। আরও অনেক কাগজপত্র লাগবে। যেহেতু বিষয়টি তদন্তাধীন, তাই এখনই কোনো মন্তব্য করা যাবে না।