ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রামু উপজেলা প্রেসক্লাবের মতবিনিময় সভায় নতুন কমিটির অনুমোদন

দিদারুল আলম জিশান :

কক্সবাজার জেলার রামু উপজেলা প্রেসক্লাবের মতবিনিময় সভার মধ্যদিয়ে নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রামু উপজেলা বিআরডিবি’র কনফারেন্স হলে কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী ও সাধারণ সম্পাদক এইচএম এরশাদ ও জেলা প্রেসক্লাবের সিনিয়র নেতাদের উপস্থিতিতে অনুষ্ঠানে রামু উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটির ঘোষণা করা হয়। আগামী ২০২৪ ও ২০২৫ সাল পর্যন্ত, দুই বছরের জন্য এই কমিটির অনুমোদন দেয়া হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রামু উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম সিকদার। রামু উপজেলা প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও গ্লোবাল টেলিভিশনের কক্সবাজার জেলা (দক্ষিণ) প্রতিনিধি দিদারুল আলম জিসান’ র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি এইচ এম ফরিদুল আলম শাহীন, আজীবন সদস্য ও কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক ও সিএনএন বাংলা সম্পাদক তৌহিদ বেলাল এবং রামু প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আমির হোছাইন হেলালী।

এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সহসম্পাদক মোহাম্মদ আমিন উল্লাহ, অফিস সম্পাদক মুহাম্মদ হাসান, নির্বাহী সদস্য শাকের বিন ফয়েজ। ঘোষিত কমিটির অন্য কর্মকর্তারা হলেন- সহ-সভাপতি কায়েদ আলম কায়সার, সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম রনি, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান উদ্দিন।

২১ সদস্য বিশিষ্ট কমিটির বাকি পদগুলোতে পদায়নের জন্য সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদককে দায়িত্ব অর্পণ করেন জেলার নেতারা এবং আগামী দুই সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা প্রেসক্লাবের অনুমোদন নেয়ার জন্য বলা হয়।মতবিনিময় সভায় রামু উপজেলায় কর্মরত সাংবাদিক শহিদুল্লাহ, মুহাম্মদ সোহেল, আবদুল হাকিম প্রমুখ বক্তব্য দেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী বলেন, কলমের কালি শহীদের রক্তের চেয়েও পবিত্র। সেই কালিকে কোনো অবস্থাতেই অপবিত্র করা যাবে না। তিনি বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। সংবাদের জন্য সাংবাদিকেরা ছুটবে অবিরাম, এটাই স্বাভাবিক।

তিনি আরও বলেন, যেখানে দুর্নীতি, অনিয়ম অন্যায়‌‌ সেখানেই সাংবাদিক নিউজ করতে যাবেন। আর এটাই হচ্ছে পেশাদারিত্ব। মতবিনিময় সভায় এইচ এম ফরিদুল আলম শাহীন বলেন, রামু উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি অনুমোদন দেওয়ার মাধ্যমে সাংবাদিকতার‌ আরেকটি নতুন লেখার অধ্যায় সূচিত হলেন। সভায় এইচ এম এরশাদ বলেন, রামু উপজেলা প্রেসক্লাবের কোনো সদস্য বা অন্য কোনো সাংবাদিকের প্রতি পেশাগত দায়িত্ব পালনের সময় যদি বাধা প্রদান করা হয়, তাদেরকে হেনস্তা করা হয়, তাহলে কক্সবাজার জেলা প্রেসক্লাব কোন অবস্থাতেই কাউকে ছাড়‌ দেবেনা।
পাশাপাশি অপসংবাদিকতা থেকে বিরত থাকাসহ সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার জন্য সকলের প্রতি আহবান জানান ।

সিএন্এন বাংলা২৪