ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেনী জেলা যুবদলের সভাপতিসহ ৩৫ জনের আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক,সিএনএন বাংলা২৪

ফেনী জেলা যুবদলের সভাপতি জসিম উদ্দিন, ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের আহ্বায়ক জ্যাকি, ফেনী জেলা ছাত্রদলের সভাপতি মামুন ও সাধারণ সম্পাদক মোরশেদ আলমসহ ৩৫ নেতাকর্মীকে আগামী ১১ আগস্ট পর্যন্ত আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে ১১ আগস্টের মধ্যে তাদের মামলা অনুসারে ঢাকা মহানগর দায়রা আদালত ও ফেনী দায়রা আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৩১ মে) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ নুরে আলম সিদ্দিকী (সোহাগ), মো. মোসাদ্দেক বিল্লাহ ও মো. আব্দুল্লাহিল মারুফ ফাহিম।

এর আগে গত ২৩ মে জাতীয়তাবাদী দল বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ধানমন্ডিতে অনুষ্ঠিত পদযাত্রা কর্মসূচিতে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে গত ২৪ মে ধানমন্ডি ও নিউ মার্কেট থানায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায়সহ অর্ধশতাধিক নেতাদের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরও অনেকের বিরুদ্ধে তিনটি ভিন্ন ভিন্ন মামলা দায়ের করে।

অন্যদিকে গত ২৩ মে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর গ্রেপ্তারের প্রতিবাদে ফেনীতে বিক্ষোভ মিছিল চলাকালে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় ফেনী সদর থানায় নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করে। উপরোল্লিখিত দুটি ঘটনায় বিএনপি ও অঙ্গ সংঘটনে অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলমসহ বহু নেতাকর্মীকে আটক করে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪