ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতির পিতা না হলে স্বাধীন দেশ পেতাম না : পটিয়ায় হুইপ শামসুল হক চৌধুরী

আবদুল হাকিম রানা, পটিয়া

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না হলে আমরা স্বাধীন দেশ পেতাম না। বাঙালিরা শত শত বছরের অভিশাপ গোলামীর জিঞ্জির মুক্ত হতে পারতো না।

পলাশীর আম্রকাননে নবাব সিরাজদৌল্লাহর পতনের পর থেকে বৃটিশরা এ উপমহাদেশ কে শাসন শোষন করে। ৪৮ এর দেশ বিভাগের পর পাকিস্তানিরা একই কায়দায় আমাদের সাথে বৈষম্যমূলক আচরণ শুরু করে। এমনকি আমাদের মুখের ভাষা ও কেড়ে নিতে চেয়েছিল।সেদিন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নের্তৃত্বে একের পর এক ধারাবাহিক আন্দোলন সংগ্রমের পর ৭১ সালে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে বঙ্গবন্ধুর নের্তৃত্বে বাংলাদেশ সৃষ্টি হয়। কিন্তু দুঃখের বিষয় দেশ স্বাধীনের ৪ বছর না পেরুতেই স্বাধীনতা বিরোধী অপশক্তি বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে মুক্তিযুদ্বের চেতনা ধ্বংস করে দিতে চেয়েছিল। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে খুনিদের বিচার করে বাংলাদেশ কে কলংকমুক্ত করেছেন। দেশ এখন বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ তথা ডিজিটাল বাংলাদেশের সক্ষমতা অর্জন করে এখন স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে উঠার দ্বারপ্রান্তে। যার ধারাবাহিকতা রক্ষার জন্য দেশে বিগত সাড়ে ১৪ বছরে হওয়া অভূতপূর্ব উন্নয়নের চিত্র জনগনের সামনে তুলে ধরার মাধ্যমে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সব মহলকে একযোগে কাজ করতে হবে ।তিনি

গতকাল মঙ্গলবার সকালে
পটিয়া তথ্য অফিসের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী
জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পরিষদ শেখ কামাল মাল্টিপারপাস অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। । পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পটিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাম্মেল হক,কৃষি কর্মকর্তা কল্পনা রহমান, মৎস কর্মকর্তা স্বপন চন্দ্র দে, পরিসংখ্যান কর্মকর্তা মীর আনজুম সাকিব,পটিয়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম ছিদ্দিক স্বাগত বক্তব্য রাখেন সহকারী তথ্য কর্মকর্তা উজ্জ্বল শীল। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন তথ্য অফিসের সহকারী নয়ন বড়ুয়া।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪