ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ধর্ষণ ও যৌন সহিংসতা বিরোধী প্রতিরোধ সমাবেশ 

আলমগীর হোসেন(খাগড়াছড়ি):

রাস্তাঘাট ক্ষেত-খামার শিক্ষা প্রতিষ্ঠান কর্মস্থল ও যানবাহন সহ সর্বত্র নারীর সম্ভ্রম ও নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে  ধর্ষন ও যৌন সহিংসতা বিরোধী প্রতিরোধ সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন,নারী আত্মরক্ষা কমিটি। ৯ নভেম্বর বৃহস্পতিবার বিকাল ৪ টা  মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি কলেজ সংলগ্ন চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে হিল উইমেন্স ফেডারেশন, নারী আত্মরক্ষা কমিটি ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের আয়োজনে রাস্তাঘাট ক্ষেত-খামার শিক্ষা প্রতিষ্ঠান কর্মস্থল ও যানবাহনসহ সর্বত্র নারীর সম্ভ্রম ও নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ধর্ষন ও যৌন সহিংসতা বিরোধী প্রতিরোধ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

উক্ত প্রতিরোধ মিছিলটি কলেজ গেইট হতে মানিকছড়ি উপজেলা পরিষদ অভিমুখে এসে সড়ক ও জনপদ অফিস পর্যন্ত এসে পুনরায় কলেজ গেইটে ফিরে বটমুলে সমাবেশে অবস্থান নিয়েছে।উক্ত সমাবেশে হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভানেত্রী নীতি চাকমা, রামগড় মানিকছড়ি উপজেলার ইউনিট পরিচালক ক্যহ্লাচিং মারমা, মানিকছড়ি উপজেলা পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক অংসাহ্লা মারমা সহ অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশকারীরা বিভিন্ন ব্যানার, প্লেকার্ড, কুশপুত্তলিকা নিয়ে মিছিল বাহির করে। পরবর্তীতে বটমুলে বক্তারা বলেন- পার্বত্য চট্টগ্রাম হতে সেনা শাসন প্রত্যাহার করা সরকারি পত্রে বেগম সম্মোধন মানিনা ব্যবহার বন্ধ কর, ধর্ষণ ও যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানায়। অনুষ্ঠানে ৪৭ সদস্য বিশিষ্ট নারী আত্মরক্ষা কমিটি ঘোষণা করা হয় আহ্বায়ক মিলি মারমা।

 

সিএনএন বাংলা২৪