ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে কমিউনিটি পুলিশিং ডে পালিত

ইসমাইল ইমন :

পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি- এই প্রতিপাদ্যেকে সামনে রেখে কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩। এ উপলক্ষে ৪ নভেম্বর, শনিবার কক্সবাজার সদর মডেল থানা প্রাঙ্গণ থেকে পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামের নেতৃত্বে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি কক্সবাজার শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

 

 

পরে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রকিবুজ্জামানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মিজানুর রহমান। তিনি বলেন, ‘কমিউনিটি পুলিশিংয়ের উদ্দেশ্যই হলো পুলিশ ও জনতা মিলে সমাজকে অপরাধমুক্ত রাখা। পুলিশ এখন জনতার একেবারে হাতের কাছে। মানুষ যেনো এলাকার ছোটখাটো সমস্যাগুলো মামলা-মোকদ্দমায় না গিয়ে পুলিশের সহযোগিতায় স্থানীয়ভাবে মীমাংসা করে হয়রানিমুক্ত থাকতে পারেন সে লক্ষে কমিউনিটি পুলিশিং করা হচ্ছে। জনতা ও পুলিশ মিলে কাজ করে এলাকার অপরাধ ও অপরাধী নির্মুল করতে হবে।’ ওসি (অপারেশন) শাকিল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, কক্সবাজার সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি এডভোকেট সৈয়দ রেজাউর রহমান ও পৌর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মিজানুর রহমান।

 

এসময় উপস্থিত ছিলেন, ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান, খুরুশকুল ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সিদ্দিকী, চৌফলদণ্ডী ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান, কাউন্সিলর রাজ বিহারি দাশ, কাউন্সিলর আকতার কামাল আযাদ, নারী কাউন্সিলর শাহেনা আকতার পাখি। পরে পৌর কমিউনিটি পুলিশিং ফোরামের নতুন সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন ও সদর কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদকে পরিচয় করিয়ে দেওয়া হয়।

 

সিএনএন বাংলা২৪