ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

এলসি-টিটির টাকা পাঠানোর নামে ভুয়া ব্যাংক স্লিপে প্রতারণা

জ্যেষ্ঠ প্রতিবেদক,সিএনএন বাংলা২৪

ভুয়া ব্যাংক স্লিপ প্রদর্শনের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ সাইবার প্রতারক চক্রের মূল হোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব-১০ এর একটি দল গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৩০ মে) রাজধানী ঢাকার বনানী থানাধীন মহাখালী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি ল্যাপটপ ও ৫টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, আরিফ আবেদীন ওরফে জিসান (৪৪), অনিক হোসেন (২৮), শাওন আহম্মেদ (২৭) ও নাসিম খান (২৮)।

র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবীর সোয়েব জানান, গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ সাইবার প্রতারক চক্রের জড়িত বলে স্বীকার করেছে।

ডলার সংকটের কথা বলে, বিদেশ থেকে ব্যবসায়ীদের পণ্য ক্রয়ের জন্য বিদেশি কোম্পানিগুলোর ব্যাংক অ্যাকাউন্টে এলসি, টিটির টাকা প্রেরণের নামে ভুয়া ব্যাংক স্লিপ প্রদর্শনের মাধ্যমে ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে আসছিল।

গ্রেপ্তাররা দীর্ঘদিন যাবত বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল পরিশোধের নামে প্রতারণার মাধ্যমে ভুয়া বিল তৈরি করে প্রতারণা করে আসছিল। এছাড়াও তারা পরস্পর যোগসাজশে অবৈধ বিটকয়েনের ব্যবসা করছিল। মামলা দায়েরপূর্বক তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪