ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জেলহত্যা দিবসে সিলেট আ.লীগের আলোচনা সভা ও দোয়া

লাকী আহমদ, সিলেট :

ঐতিহাসিক জেলহত্যা দিবসে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা  ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) সকাল ১০ টায় আয়োজিত আলোচনা সভা ও দোয়া পূর্ববর্তী সংক্ষিপ্ত বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী  বলেন, ১৯৭৫ সালের মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয়। ৭৫’ এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর এটিই ইতিহাসের দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায়।
বঙ্গবন্ধুকে হত্যার তিন মাসের অল্প সময়ের মধ্যে ষড়যন্ত্র করে এই নির্মম হত্যাকান্ড ঘটানো হয়। ঘাতকচক্রের উদ্দেশ্য ছিল দেশে অগণতান্ত্রিক স্বৈরশাসনের উত্থানের পাশাপাশি নতুন প্রজন্মের চেতনা থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শকে মুছে ফেলা। অতীতের মতো এখনো ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য নেতা-কর্মীদের সবসময় সজাগ থাকতে হবে। যাতে এই ধরণের কলঙ্কজনক অধ্যায় আর রচিত না হয়। আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য, নারীনেত্রী জেবুন্নেসা হক। তিনি বলেন, সকল ষড়যন্ত্র ও প্রতিবন্ধকতা দূর করেই এগিয়ে যেতে হবে এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।তিনি আরো বলেন, জেলা  ও মহানগর যুব মহিলা লীগকে আবারো মাঠে কঠোর পরিশ্রম করতে হবে।
এতে উপস্থিত ছিলেন, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সালমা সুলতানা ও সাধারণ সম্পাদক হেলেন আহমদ।উপস্থিত ছিলেন, কার্যকরী সদস্য, ডাঃ নাজিরা ও জেলা আওয়ামী লীগের নেতারা।দোয়া মাহফিল পরিচালনা করেন জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক – এডভোকেট নাসির উদ্দীন খান। এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সকল নিহত সদস্য, জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করা হয় এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সুদীর্ঘায়ু ও সুস্থতা কামনাসহ দেশ ও জাতি এবং বিশ্বের শান্তি কামনা করা হয়।
অনুষ্ঠানে সিলেট জেলা  যুব মহিলা লীগের সভাপতি  নাজেরা শীলা, সাধারণ সম্পাদক হাকীম দিনা আক্তার, সিলেট মহানগর যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক লাকী আহমদ, রুমা চৌধুরী, রোকসানা বেগম, ইয়ারুন নেছা বেগম, রোকিয়া সুলতানা, রোশনা বেগম, সাবিনা বেগম, লিপি বেগম, সুমি বেগম, হালিমা বেগম, তাহমিনা বেগম, আনোয়ারা বেগম, মাহমুদা আক্তার রিনা, হালিমা আক্তার লাকী প্রমুখ উপস্থিত ছিলেন।
সিএনএন বাংলা২৪