ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে ২ দিনে ৭ মামলায় আসামি ১২২

কক্সবাজার অফিস :

 

কক্সবাজারে ২দিনে ৭টি মামলা দায়ের করেছে পুলিশ। সেখানে আসামি করা হয়েছে ১২২ জন।বিএনপি-জামায়াতের হরতাল ও অবরোধকে কেন্দ্র করে নাশকতার চেষ্টার দায়ে কক্সবাজারের দুইটি থানায় আরও ২টি মামলা দায়ের করেছে পুলিশ। এই ২টি মামলার আসামি ৪৬ জন। এ নিয়ে জেলায় দু’দিনে ৬টি থানায় ৭টি মামলা দায়ের করল পুলিশ। এই ৭টি মামলায় ১২২ জনকে আসামি করা হয়েছে। সর্বশেষ মঙ্গলবার নতুন ২টি মামলা হয়েছে উখিয়া ও টেকনাফ থানায়। উখিয়া থানায় দায়ের করা মামলার বাদি পুলিশের উপপরিদর্শক (এসআই) আবদুল ওয়াহেদ। এই মামলায় এজাহার নামীয় আসামি ৩৫ জন। উখিয়া উপজেলার কোটবাজার এলাকায় নাশকতার চেষ্টার ঘটনায় এই মামলাটি দায়ের করা হয়।

 

এছাড়া টেকনাফ থানার উপপরিদর্শক মিল্টন মন্ডল বাদি হয়ে দায়ের করা মামলায় ২১ জনের নাম এজাহারে উল্লেখ করা হয়েছে। টেকনাফের হ্নীলা ইউনিয়নের মিনাবাজার এলাকায় নাশকতার চেষ্টা, পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণের অভিযোগে এই মামলা হয়েছে। কক্সবাজার জেলা পুলিশের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সোমবার পুলিশ বাদি হয়ে কক্সবাজারের ৪ টি থানায় ৫টি মামলা দায়ের করে। যেখানে বিএনপি ও জামায়াতের ৬৬ জন নেতা-কর্মীর নাম উল্লেখ্য করে এজাহার নামীয় আসামি করা হয়েছে। মামলায় অজ্ঞাত আসামি করা হলেও তার সংখ্যা উল্লেখ করা হয়নি।

 

এর মধ্যে কক্সবাজার সদর থানায় ২টি, রামু, মহেশখালী ও ঈদগাঁও থানায় ১টি করে ৩টি মামলা হয়েছে। রামু থানায় দায়ের করা মামলার বাদি উপপরিদর্শক মুহাম্মদ ইয়াছিন। যেখানে এজাহারনামীয় আসামি করা হয়েছে ৮ জনকে। ঈদগাঁও থানায় দায়ের করা মামলাটির বাদি উপপরিদর্শক শফিকুল ইসলাম। মামলায় এজাহারনামীয় আসামি ১৫ জন। কক্সবাজার সদর থানায় দায়ের করা ২টি মামলার মধ্যে একটি বাদি উপপরিদর্শক ওবাইদুল হক। যে মামলাটিতে এজাহারভূক্ত আসামির নাম রয়েছে ১৯ জন। কক্সবাজার সদর থানার অপর মামলাটির বাদি উপপরিদর্শক মিঠুন সিংহ। যে মামলায় এজাহারে আসামি হিসেবে ১৪ জনের নাম উল্লেখ রয়েছে।

 

আমির, সিএনএন বাংলা২৪