ই-পেপার | শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে গাঁজা ও আইসসহ দুইজন মাদককারবারী গ্রেফতার

নুর মোহাম্মদ,কক্সবাজার:

কক্সবাজারের চকরিয়া ও টেকনাফ পৃথক অভিযান চালিয়ে গাঁজা ও আইসসহ দুইজন মাদককারবারী গ্রেফতার করেছে র‌্যাব-১৫’ সদস্যরা। এসময় ১৫ কেজি গাঁজা ও এক কেজি (আইস) উদ্ধার করা হয়েছে।

 

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এ সাজ্জাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্প ও হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল রবিবার ১৭ মার্চ টেকনাফ ও চকরিয়া উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়।

 

র‌্যাব আরো জানান গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, এক মাদক কারবারী যাত্রী বেশে চট্টগ্রাম থেকে হানিফ পরিবহনের একটি বাসযোগে গাঁজাসহ কক্সবাজারের উদ্দেশ্যে আসছে।

 

ওই সংবাদে চকরিয়ার খুটাখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে হানিফ পরিবহনের যাত্রীর দেহ ও তার হেফাজতে কার্টুন তল্লাশী করে ১৫ (পনের) কেজি গাঁজাসহ জাকির হোসেন (৫৫) কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তি কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডের লাইট হাউজ পাড়ার মোফাজ্জল হোসেন চৌকিদারের পুত্র।

 

অপর দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের সাতঘরিয়াপাড়া এলাকায় একজন মাদক কারবারী ক্রিস্টালমেথ নামক মাদক বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

 

উক্ত সংবাদে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা কালে আভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে মাদক কারবারী হুমাইয়ুন কবির (২২)কে গ্রেফতার করে। পরবর্তীতে দেহ ও তার হেফাজতে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে এক কেজি ক্রিস্টালমেথ (আইস) উদ্ধার করা হয়। তিনি টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন’র ৭নং ওয়ার্ড’র পশ্চিম সাতঘরিয়াপাড়ার শেখ উদ্দিন’র পুত্র।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয় মাদক চোরাচালানে সম্পৃক্ত বলে স্বীকার করে। সোমবার ১৮ মার্চ র‌্যাব-১৫ সংবাদ মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন।

 

মাদক উদ্ধার বিষয়ে কক্সবাজার জেলার চকরিয়া ও টেকনাফ থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।